Home » নিউজ » হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা
exim-bank-anyadin

হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা

Share Button

মিডিয়া খবর:-

শওকত আলী ও সাদিয়া মাহজাবীন ইমাম ‘এক্সিম ব্যাংক-অন্যদিন হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার ২০১৫’ পেয়েছেন। শওকত আলীকে কথাসাহিত্যে সামগ্রিক অবদানের জন্য এবং সাদিয়া মাহজাবীন ইমামকে নবীন কথাসাহিত্যিক ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হচ্ছে।
 
বাংলা একাডেমিতে আয়োজিত এক অনুষ্ঠানে রোববার বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পাক্ষিক অন্যদিনের সম্পাদক মাজহারুল ইসলাম এবং এক্সিম ব্যাংকের অ্যাসিস্টেন্ট ভাইস প্রেসিডেন্ট ও হেড অব করপোরেট অ্যাফেয়ার্স সন্দ্বীপ চট্টোপাধ্যায়।
 
এবার পুরস্কারপ্রাপ্তদের মনোনয়নের জন্য গঠিত ৫ সদস্য বিশিষ্ট বিচারক মণ্ডলীর সভাপতি ছিলেন ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান। বোর্ডের অন্য সদস্যরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও কথাসাহিত্যিক সৈয়দ মনজুরুল ইসলাম, হায়াৎ মামুদ, আবুল হাসনাত ও পূরবী বসু।
 
দেশের নবীন-প্রবীণ কথাশিল্পীদের সৃজনশীলতায় উৎসাহ যোগাতে নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ স্মরণে ২০১৪ সালে পুরস্কারটি প্রতর্তিত হয়। পূর্ববর্তী বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রকাশিত অনূর্ধ্ব ৩৫ বছর বয়স্ক লেখকদের জন্য ‘নবীন কথাসাহিত্যিক’ ক্যাটাগরিতে একজন এবং কথাসাহিত্যে সার্বিক অবদানের জন্য আরেকজনকে পুরস্কারটি দেওয়া হয়। পুরস্কার হিসেবে এবার শওকত আলী পাবেন ৫ লাখ টাকা, সম্মাননা স্মারক, সনদ ও উত্তরীয়। আর সাদিয়া মাহজাবীন ইমাম পাবেন এক লাখ টাকা, সম্মাননা স্মারক, সনদ ও উত্তরীয়।

Check Also

ittadi

এবার সুন্দরবনে ইত্যাদি

মিডিয়া খবর :- জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র মূল অংশ এবার ধারণ করা হচ্ছে সাতক্ষীরা জেলার সুন্দরবনে। …

facebook

রাজি হল না ফেসবুক

মিডিয়া খবর :- বাংলাদেশ পুলিশের দেয়া সমঝোতা স্মারক সইয়ের এক প্রস্তাবে ফেসবুক কর্তৃপক্ষ রাজি হয়নি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares