Home » প্রোফাইল » আজীবন সম্মাননায় ভূষিত কবরী
kabori

আজীবন সম্মাননায় ভূষিত কবরী

Share Button

মিডিয়া খবর:-

বিভিন্ন দৈনিক, পাক্ষিক পত্রিকা ও টেলিভিশন মিডিয়ার বিনোদন সাংবাদিকদের সংগঠন কালচারাল জার্নালিস্টস ফোরাম অব বাংলাদেশ (সিজেএফবি) ও গ্লোব সফট ড্রিঙ্কস লিমিটেডের যৌথ উদ্যোগে আগামী ২০শে নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে ইউরো-সিজেএফবি পারফরম্যান্স অ্যাওয়ার্ড ২০১৪। এ অনুষ্ঠানে আবারও ‘লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ (আজীবন সম্মাননা) পাচ্ছেন চিত্রনায়িকা ও সাবেক সংসদ সদস্য সারাহ্‌ বেগম কবরী।
সিজেএফবির এটি ১৫তম অনুষ্ঠান। কবরীর সার্বিক কর্মকাণ্ডের ওপর বিবেচনা করে ‘লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ দেয়ার সিদ্ধান্ত নেয় সংগঠনটি। কবরীর সঙ্গে বিষয়টি চূড়ান্ত করা হয় গত ৯ই নভেম্বর দুপুর ১টায় কবরীর গুলশানের বাসভবনে। এ সময় সংগঠনের সভাপতি এনাম সরকার, উপদেষ্টা তামিম হাসান, অনুষ্ঠান সমন্বয়কারী খালেদ আহমেদ ও অভি মঈনুদ্দীন উপস্থিত ছিলেন।
‘লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ প্রসঙ্গে সারাহ্‌ বেগম কবরী জানান, জীবনের একবারে শেষ সময় এসে এই সম্মাননা লাভ করেন একজন সফল মানুষ। গেলো বছর যখন মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকেই একই সম্মাননা গ্রহণ করি তখন প্রধানমন্ত্রীকে বলেছিলাম, আমার এখনও অনেক কাজ বাকি। ‘লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ আমাকে দেয়ার অর্থ এই নয় যে, আমার সকল কাজ থেমে যাবে। বরং, আমি নতুনদের মতোই মনে তারুণ্য নিয়ে কাজ করবো। আমি সত্যিই মুগ্ধ হই যখন তরুণরা চ্যালেঞ্জ নিয়ে চলচ্চিত্র নির্মাণ করেন। অথচ আমি এ সময়ে এসে নির্মাণে নিজের মেধাকে কাজে লাগানোর চেষ্টা করছি। আরও আগে তা করা গেলে ভালো কিছু সৃষ্টি করতে পারতাম। আমি বিশেষত ধন্যবাদ দিতে চাই সিজেএফবির সংশ্লিষ্ট সবাইকে। সবাই আমার জন্য দোয়া করবেন।
উল্লেখ্য, আগামী ২০শে নভেম্বর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার ‘গুলনকশা’য় এ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন শিল্প-সংস্কৃতি অঙ্গনের শিল্পীরা। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সিজেএফবির সভাপতি এনাম সরকার। শুভেচ্ছা বক্তব্য রাখবেন সিজেএফবির উপদেষ্টা এম এস রানা, তামিম হাসান ও সমন্বয়ক খালেদ আহমেদ। ওইদিন সন্ধ্যা ৬টায় শুরু হবে অনুষ্ঠান। ২০১৪ সালের সংগীত, টেলিভিশন ও চলচ্চিত্র মাধ্যমে যারা বছর সেরা হয়েছেন তারাই এ পুরস্কার অর্জনের জন্য মনোনীত হবেন।

 

Check Also

misha sawdagor

মিশা সওদাগর লড়বেন সভাপতি পদে

মিডিয়া খবর:- ২০১৭ সালের ফেব্রুয়ারিতে শেষ হয়ে যাবে বাংলাদেশ শিল্পী সমিতির নির্বাচিত বর্তমান কমিটির দায়িত্ব। …

কলিম শরাফী

কলিম শরাফী রবীন্দ্রসংগীতের এক অনন্য জাদুকর

মিডিয়া খবর :- কলিম শরাফী। রবীন্দ্রসংগীতের এক অনন্য জাদুকর। ছিলেন ব্যতিক্রমী বৈশিষ্ট্যসমৃদ্ধ কণ্ঠের অধিকারী। আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares