Home » নিউজ » অপসাংবাদিকতা রোধে অনলাইন পত্রিকার নিবন্ধন শুরু
online news media

অপসাংবাদিকতা রোধে অনলাইন পত্রিকার নিবন্ধন শুরু

Share Button

মিডিয়া খবর:-

সরকারি সুযোগ-সুবিধা নিশ্চিত ও অপসাংবাদিকতা রোধে অনলাইন পত্রিকাগুলোকে নিবন্ধনের আওতায় আনা হচ্ছে। এখন থেকে নতুন কোনো অনলাইন পত্রিকা চালু করতে হলে সরকারের কাছ থেকে নিবন্ধন নিতে হবে। বর্তমানে চালু আছে—এমন অনলাইন পত্রিকাগুলোকেও নিবন্ধিত হতে হবে। এ জন্য আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে নির্ধারিত নিবন্ধন ফরম ও প্রত্যয়নপত্র বা হলফনামা পূরণ করে তথ্য অধিদপ্তরে জমা দিতে হবে। তথ্য অধিদপ্তর এগুলো যাচাই-বাছাই করে অনলাইন গণমাধ্যমকে নিবন্ধন দেবে। গতকাল সোমবার এক তথ্য বিবরণীতে এ কথা জানানো হয়েছে।
বর্তমানে চলমান সকল অনলাইন পত্রিকাগুলোকে আবেদন করতে হবে। ফরম ও প্রত্যয়নপত্রের নমুনা তথ্য অধিদপ্তরের ওয়েবসাইটে (www.pressinform.portal.gov.bd) পাওয়া যাবে। এ ছাড়া সাময়িকভাবে তথ্য অধিদপ্তরের প্রটোকল শাখা থেকেও তা সংগ্রহ করা যাবে। এ বিষয়ে প্রয়োজনীয় পরামর্শের জন্য তথ্য অধিদপ্তরের প্রটোকল শাখায় (ফোন নম্বর: ৯৫১৪০৬৫ বা ০১৭১৫২৫৫৭৬৫ নম্বরে) যোগাযোগ করা যাবে বলেও তথ্য বিবরণীতে বলা হয়েছে।
তথ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে,  তথ্য মন্ত্রণালয়ের উচ্চপর্যায়ের নির্দেশে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। যাতে অনলাইনের ক্ষেত্রে  পেশাদারিত্বের বিকাশ ঘটে। যারা নতুন ব্যবস্থায় নিবন্ধন নেবে না তাদের অ্যাক্রেডিটেশন কার্ড বাতিল করে দেয়া হবে।

Check Also

facebook

রাজি হল না ফেসবুক

মিডিয়া খবর :- বাংলাদেশ পুলিশের দেয়া সমঝোতা স্মারক সইয়ের এক প্রস্তাবে ফেসবুক কর্তৃপক্ষ রাজি হয়নি …

tazrin gouhor

আব্বার লেখা গানের ডায়রিটা এখন আমার কাছে: তাজরিন গহর

মিডিয়া খবরঃ- ছোটবেলা থেকেই গানের সাথে ওঠাবসা। বাংলাদেশ টেলিভিশনের উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় চার নেতার সামনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares