Home » চলচ্চিত্র » জয়া আহসানকে নিয়ে অহেতুক বিতর্ক
joya

জয়া আহসানকে নিয়ে অহেতুক বিতর্ক

Share Button

মিডিয়া খবর :-

মডেল-অভিনেত্রী জয়া আহসানকে নিয়ে তুমুল বিতর্ক তৈরি হয়েছে ‘রাজকাহিনী’ সিনেমার একটি দৃশ্য ঘিরে। এ ছবিতে রুবিনার চরিত্রের জয়া আহসান রুদ্রনীল ঘোষের সঙ্গে একটি দৃশ্য নিয়ে বিতর্ক দানা বেঁধেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই জয়ার কঠোর সমালোচনা করেছেন। ভুল খবর প্রকাশ করেছে ভারতের আনন্দবাজার পত্রিকা।

ভারতের আনন্দবাজার পত্রিকায় ‘তিনি বাংলাদেশের সানি লিওন, দেশ ছাড়ার হুমকি জয়া আহসানকে’ শীর্ষক খবরে বলা হয়েছে, ফতোয়া জারি হলো বাংলাদেশের জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী জয়া আহসানের বিরুদ্ধে। সূত্রে খবর, জয়া বাংলাদেশের সানি লিওন এই অভিযোগে তাকে অবিলম্বে দেশ ছাড়তে বলা হয়েছে। দেয়া হয়েছে খুনের হুমকিও। তবে সমালোচকরা চোখ রাঙালেও সেসব নিয়ে মাথা ঘামাতে চান না জয়া। তিনি বলেন, এ ছবিতে রুবিনার ভূমিকায় ছোট্ট একটি চরিত্রে অভিনয় করেছি। আর এখানে কলকাতার গুরুত্বপূর্ণ সব শিল্পী ছোট ছোট চরিত্রে অভিনয় করেছেন। কিন্তু সে তুলনায় আমার পর্দায় উপস্থিতি অন্য সবার চেয়ে বেশি। এতে অভিনয় করার মানে হচ্ছে ঐতিহাসিক একটা কাজের অংশ হয়ে থাকা। বাংলাদেশের একজন শিল্পী হিসেবে তারা সম্মান করে আমাকে নিয়ে গেছেন। আমি তাদের ছবিতে অভিনয় করেছি। সেটা আমার কাছে অনেক গুরুত্বপূর্ণ একটা বিষয়। অভিনয়ের জায়গাও ছিল। দর্শকরা দেখলে বাকিটা বুঝতে পারবেন।

কলকাতার আরেকটি দৈনিক এ সময়ও প্রায় একই ধরনের একটি প্রতিবেদন প্রকাশ করেছে। ওই প্রতিবেদনের শিরোনাম হচ্ছে- ‘স্তন-যোনি’ বলায় পদ্মাপাড়ে ‘সানি লিওন’ জয়া।

ভারতের বাংলা পত্রিকাগুলোর এ ধরনের অপপ্রচারের জন্য প্রতিবাদ হওয়া প্রয়োজন বলে শিল্পীমহল মনে করছেন।

Check Also

Voyonkar-Sundor-1

ভয়ংকর সুন্দর দিয়ে হৃদয় জয় করবেন অনিমেষ আইচ!!

মিডিয়া খবর :- নির্মাতা  পরিচালিত ‘ভয়ংকর সুন্দর’ চলচ্চিত্র সেন্সর বোর্ডে জমা পড়ল। সেন্সর বোর্ড সচিব মুন্সী …

jane-alam

জানে আলমের ১৫০ গানের অ্যালবাম আসছে

মিডিয়া খবর :- জানে আলমের  একটি গন্ধমের লাগিয়া, বৈশাখে তোমার সাথে হইলো আমার পরিচয়, দীঘির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares