Home » চলচ্চিত্র » আবু সাইয়ীদের গণ-অর্থায়নে অগ্রগতি
abu-sayed

আবু সাইয়ীদের গণ-অর্থায়নে অগ্রগতি

Share Button

মিডিয়া খবর:-

গত৬ নভেম্বর শুক্রবার বিকেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নির্মাতা আবু সাইয়ীদ গণ-অর্থায়নে চলচ্চিত্র নির্মাণে আশাব্যঞ্জক সাড়া পেয়েছেন বলে জানিয়েছেন। ‘সংযোগ’ চলচ্চিত্রের গণ-অর্থায়নে অগ্রগতি ও নির্মাণ পরিকল্পনা উপস্থাপন উপলক্ষে ৬ ও ৭ নভেম্বর ২০১৫ রাজধানীর মুক্তিযুদ্ধ জাদুঘরের উন্মুক্ত মঞ্চ ও তৎসংলগ্ন চত্বরে বিকাল ৩ টা থেকে রাত ৮ পর্যন্ত ‘সংযোগ’ এ সংযুক্তি শিরোনামে এক সম্মিলন সভার আয়োজন করা হয়।

এ অনুষ্ঠানে ‘নিরন্তর’খ্যাত আবু সাইয়ীদ বলেন, ‘আনুষ্ঠানিকভাবে ঘোষণার পর থেকে অদ্যবধি আমরা আশাব্যঞ্জক সাড়া পেয়েছি। পরিচিত-অপরিচিত অনেকেই সাহায্য করেছেন। দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে আমাদের সাথে যোগাযোগ করা হয়েছে এবং অর্থ সহায়তা করেছেন তারা। ইতোমধ্যে ৫১৬ জন সংযোগের সাথে সংযুক্ত হয়েছে এবং অর্থ সহায়তা পেয়েছি ৫ লাখ ৬৩ হাজার ৭০০ টাকা। মোট বাজেট ৮৫ লাখ টাকা হলেও এই অল্প কয়েকদিনে এমন সাড়া পাওয়ায় আমরা খুবই আগ্রহী।’

আগামী ১৬ ডিসেম্বর থেকে চিত্রগ্রহণের কাজ শুরু হবে বলে জানিয়েছেন তিনি। শহর কেন্দ্রিক এই ছবির অধিকাংশ চিত্রগ্রহণের কাজ ঢাকায় হবে। কিছু অংশ সাভার, জাহাঙ্গীরনগর অথবা কৃষি বিশ্ববিদ্যালয়, একটি গ্রাম ও কক্সবাজারে অনুষ্ঠিত হবে। আগামী ১৬ ডিসেম্বর ২০১৬ তারিখের আগেই ছবির সকল কাজ শেষ করে ছবি সেন্সরের জন্য জমা দেয়া হবে।

তিনি আরো জানান, এই ছবিতে নতুনদের প্রাধান্য দেওয়া হবে। নতুন ও পুরাতনদের নিয়ে এই ছবিটি নির্মাণ করবেন। ছবির বিষয়বস্তু নিয়ে বলেন,  সংযোগের গল্পটাকে কিছুটা বিজ্ঞান কল্পকাহিনি বলা যেতে পারে। এর সাথে যুক্ত হয়েছে সমাজ-বাস্তবতা। সংযোগ-এর বিষয়বস্তু আমাদের চলচ্চিত্রের গল্প-ভাবনায় নতুন এক মাত্রা যোগ করতে সক্ষম হবে।

ক্রাউড ফান্ডিং বা গণ-অর্থায়ন হচ্ছে ছবির অগ্রিম টিকিট কিনে নিয়ে চলচ্চিত্র নির্মাণে অংশীদার হওয়া। একজন বা দুইজন প্রযোজকের বদলে হাজার হাজার মানুষ এ ধরনের সিনেমার প্রযোজক হতে পারেন। আবু সাইয়ীদের দাবি, ‘সংযোগ’ পূর্ণাঙ্গ গণ-অর্থায়নের সিনেমা।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর সংবাদ সম্মেলন করে নির্মাতা আবু সাইয়ীদ গণ-অর্থায়নে চলচ্চিত্র নির্মাণের এই উদ্যোগের কথা জানান।

 
 

Check Also

meyeti-ekhon-kothay-jabe

মুক্তি পেল নাদের চৌধুরীর মেয়েটি এখন কোথায় যাবে

মিডিযা খবর:- আজ ১০ মার্চ মুক্তি পেয়েছে নাদের চৌধুরী পরিচালিত ছবি ‘মেয়েটি এখন কোথায় যাবে’। …

nuru miah o tar beauty driver

নুরু মিয়া ও তার বিউটি ড্রাইভার

মিডিয়া খবর :- গত ২৪ জানুয়ারি কোনও কর্তন ছাড়াই বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ছাড়পত্র পায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares