Home » নিউজ » গণমাধ্যমের সহযোগিতা চেয়েছে এনবিআর
tv chanel

গণমাধ্যমের সহযোগিতা চেয়েছে এনবিআর

Share Button

মিডিয়া খবর :-

রাজস্ব আয় বাড়াতে গণমাধ্যমের সহযোগিতা চেয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান। গত মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচায় জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) মূল দপ্তরে নিউজ পেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (নোয়াব) প্রতিনিধিদের সঙ্গে বৈঠককালে তিনি এ সহযোগিতা চান।

এনবিআর চেয়ারম্যান বলেন, ‘অল্প সময়ে সংবাদপত্র সাধারণ মানুষের কাছে বার্তা পৌঁছে দিতে পারে। তাই এনবিআরের বিভিন্ন সেবা সম্পর্কে সংবাদ পরিবেশন করলে সাধারণ মানুষ রাজস্ব পরিশোধে আগ্রহী হবেন।’

তিনি আরো বলেন, ‘একটি মহল উদ্দেশ্যমূলকভাবে রাজস্ব আদায়ে প্রতিবন্ধকতা সৃষ্টিতে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে, যা মিথ্যা ভিত্তিহীন এবং বানোয়াট।’ তিনি এসব অপপ্রচারে দৃষ্টি না দিতে নোয়াব নেতাদের আহবান জানান। একই সঙ্গে রাজস্ব আদায়ে গঠনমূলক ভূমিকা রাখতে সংবাদপত্রগুলোর প্রতি অনুরোধ করেন।

এনবিআর চেয়ারম্যানের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে নোয়াব নেতারা বলেন, সংবাদপত্রগুলো বিভিন্ন সীমাবদ্ধতার কারণে ক্ষেত্রবিশেষে আয়কর রিটার্নে প্রয়োজনীয় তথ্য সরবরাহ করতে পারলেও দলিলাদি প্রদর্শন করতে পারে না। কারণ বছরজুড়ে বিজ্ঞাপন বিল-ভাউচারসহ অন্যান্য কাগজপত্র অনেক ক্ষেত্রে সংগ্রহ করা সম্ভব হয় না। যারা বিজ্ঞাপন দেন তাঁরা সঠিকভাবে তথ্যপ্রমাণ দেন না। সার্বিক পরিস্থিতি বিবেচনা করে সংবাদপত্রগুলো যে তথ্য এনবিআরের কাছে দাখিল করে তা চূড়ান্ত বলে গণ্য করার দাবি করেন নোয়াব নেতারা। তাঁরা অডিট করে হয়রানি না করারও আহ্বান জানান।

আলোচনাকালে এনবিআর চেয়ারম্যান বিষয়টি বিবেচনা করা হবে বলে নোয়াব নেতাদের আশ্বস্ত করেন। বৈঠকে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, সমকাল প্রকাশক এ কে আজাদসহ অন্যরা উপস্থিত ছিলেন।

Check Also

গর্ব হয় এমন অদম্য মেয়েদের জন্য

মিডিয়া খবর :- এটি কোন নৌকা বাইচের দৃশ্য না! এটি পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার মেয়েরা …

জাজের ‘বেপ‌রোয়া’ ছবির শু‌টিং বন্ধ

মিডিয়া খবর :- ওয়ার্ক পারমিট না থাকায় ছবির শুটিং না করেই ফিরে যেতে হয়েছে ভারতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares