Home » নিউজ » গুরুতর অসুস্থ বেগম পত্রিকার নূরজাহান বেগম
nurjahan begum

গুরুতর অসুস্থ বেগম পত্রিকার নূরজাহান বেগম

Share Button

মিডিয়া খবর:-

বুধবার সকালে বেগম পত্রিকার সম্পাদক নূরজাহান বেগমকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নেয়া হয়েছে বলে পারিবারিক সূত্রে জানা গেছে। হাঁপানি ও মারাত্মক পেটের পীড়ায় তিনি ভুগছেন বলে জানিয়েছেন নূরজাহান বেগমের পরিবারের সঙ্গে ঘনিষ্ঠ সংবাদিক মাহমুদা চৌধুরী।
১৯২৫ সালের ৪ জুন জন্মগ্রহণ করেন  নূরজাহান বেগম । তিনি সওগাত পত্রিকার সম্পাদক মোহাম্মদ নাসিরুদ্দিনের কন্যা। ১৯৯৭ সালে এই সাংবাদিক রাষ্ট্রীয় রোকেয়া পদক, ২০০০ সালে অনন্যা সাহিত্য পুরস্কার, বাংলা একাডেমীর ফেলোসহ বিভিন্ন সম্মাননা লাভ করেছেন। তিনি উপমহাদেশের প্রথম নারী সাপ্তাহিক পত্রিকা বেগম পত্রিকার সূচনালগ্ন থেকে এর সম্পাদনার কাজে জড়িত। প্রায় ছয় দশক ধরে বেগম পত্রিকার সম্পাদকের দায়িত্ব পালন করছেন নূরজাহান। তার ডাক নাম নূরী।
১৯৪৭ সালের ২০ জুলাই বেগম পত্রিকার প্রকাশনা শুরু হওয়ার পর প্রথম সম্পাদক ছিলেন সুফিয়া কামাল। প্রথম চার মাস পর নূরজাহান বেগম ছিলেন ভারপ্রাপ্ত সম্পাদক। ১৯৫৪ সালের ১৫ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে বেগম ক্লাব প্রতিষ্ঠিত হয় যার প্রেসিডেন্ট হন বেগম শামসুন নাহার মাহমুদ, সেক্রেটারি হন নূরজাহান বেগম এবং বেগম সুফিয়া কামাল ছিলেন এর অন্যতম উপদেষ্টা।

Check Also

নননপুরের মেলায় একজন কমলাসুন্দরী ও একটি বাঘ আসে

মিডিয়া খবরঃ          – সাজেদুর রহমানঃ- হাত ঘড়ির কাটা বলছে ২৮ এপ্রিল …

মাসুম আজিজ সুস্থ হয়ে উঠছেন

মিডিয়া খবরঃ-             -ঃ সাজেদুর রহমানঃ- সুস্থ হয়ে উঠছেন অভিনেতা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares