Home » চলচ্চিত্র » গণ অর্থায়নে নির্মিতব্য আবু সাইয়ীদের সংযোগ
sanjog

গণ অর্থায়নে নির্মিতব্য আবু সাইয়ীদের সংযোগ

Share Button

মিডিয়া খবর:-

চলচ্চিত্র শিল্পের চর্চা শুধুমাত্র শিল্পবোধ এবং প্রয়োগের উপর নির্ভর করে না। এতে মনন ও মেধার প্রয়োগ যতটা জরুরী ততটাই জরুরী অর্থ বিনিয়োগ। ‘দশের লাঠি একের বোঝা’ এAbu-Sayeedই প্রবাদবাক্যে অনুপ্রাণিত হয়ে বাংলাদেশে গণঅর্থায়নে এবার চলচ্চিত্র নির্মাণ করতে যাচ্ছেন প্রজ্ঞাবান নির্মাতা আবু সাইয়ীদ। বিশ্বের অনেক দেশে গণঅর্থায়নে সিনেমা নির্মিত হয়েছে যা বেশ ফলপ্রসুও হয়েছে। বাংলাদেশেও স্বল্পপরিসরে এর প্রয়োগ হয়েছে। এবার বৃহৎ পরিসরে প্রয়োগ করতে যাচ্ছেন আবু সাইয়ীদ।

সিনেমাটির নাম ‘সংযোগ’। ১০ হাজারের বেশি চলচ্চিত্রপ্রেমীদের অর্থায়নে তিনি নির্মাণ করবেন ছবিটি। এই উদ্যোগের অংশ হিসেবে গত ৭ অক্টোবর বুধবার শাহবাগের কেন্দ্রিয় পাবলিক লাইব্রেরি হলে ‘গণঅর্থায়ন : স্বাধীন চলচ্চিত্র নির্মাণের সম্ভাবনা’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়। এতে মূল প্রবন্ধ পাঠ করেন আহমাদ মাযহার। 

এরপর গণঅর্থায়নে নির্মিতব্য ছবি ‘সংযোগ’ এর সাথে ইতোমধ্যে অনেকেই সংযুক্ত হয়েছেন। যারা সংযুক্ত হয়েছেন এবং যারা সংযুক্ত হতে ইচ্ছুক তাদের নিয়ে আগামী ৬ ও ৭ নভেম্বর ২০১৫ মুক্তিযুদ্ধ জাদুঘরের উন্মুক্ত মঞ্চ ও তৎসংলগ্ন চত্বরে বিকাল ৩ টা থেকে রাত ৮ পর্যন্ত ‘সংযোগ’ এ সংযুক্তি শিরোনামে এক সম্মিলন সভার আয়োজন করা হয়েছে। এ সম্মিলন অনুষ্ঠানে নির্মাতা আবু সাইয়ীদ সকলকে অংশগ্রহন করার জন্য উদাত্ত আহ্বান জানিয়েছেন।  

অনুষ্ঠান সূচি:

স্থান:  মুক্তিযুদ্ধ জাদুঘর, ৫ সেগুনবাগিচা, ঢাকা।

৬ নভেম্বর ২০১৫:

বিকাল ৩ টা:- গণঅর্থায়নের অগ্রগতি অবহিতকরণ এবং ‘সংযোগ’ এর বিবিধ তথ্য ও চিত্রগ্রহণের তারিখ ঘোষণা।

বিকাল ৩.৩০ মি: থেকে রাত ৮ টা :- শুভেচ্ছা বক্তব্য, আড্ডা, সংযোগ- এ সংযুক্তি, চা পান ইত্যাদি।

৭ নভেম্বর ২০১৫:

বিকাল ৩টা থেকে রাত ৮ টা :- শুভেচ্ছা বক্তব্য, আড্ডা, সংযোগ- এ সংযুক্তি, চা পান ইত্যাদি। 

 

 

Check Also

kuakata

কুয়াকাটায় মেগা বিচ কার্নিভ্যাল

মিডিয়া খবর :- সাগরকন্যা কুয়াকাটায় শুরু হচ্ছে ‘কুয়াকাটা মেগা বিচ কার্নিভ্যাল ২০১৭’। আর এ উপলক্ষে …

রীনা ব্রাউন

মুক্তি পাচ্ছে রীনা ব্রাউন

মিডিয়া খবর:- আগামী ১৩ জানুয়ারি শুক্রবার স্টার সিনেপ্লেক্স প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে স্বাধীনতা পরবর্তী বাংলাদেশে চলচ্চিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares