Home » চলচ্চিত্র » ডিসেম্বরে নিপুণের চার ছবি
nipun

ডিসেম্বরে নিপুণের চার ছবি

Share Button

মিডিয়া খবর:-

ডিসেম্বর মাসে অভিনেত্রী নিপুণের চারটি ছবি মুক্তি পাচ্ছে। ছবিগুলো হচ্ছে, অরূপ রতন চৌধুরীর ‘স্বর্গ থেকে নরক’, মানিক মানবিকের ‘শোভনের স্বাধীনতা’, তৌকীর আহমেদের ‘অজ্ঞাতনামা’ ও শাহ আলম কিরণের ‘একাত্তরের মা জননী’।

‘স্বর্গ থেকে নরক’ ছবিটি ভারতের গোয়ায় ৪৬তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জন্য মনোনীত হয়েছে। আগামী ২০ নভেম্বর শুরু হয়ে ৩০ নভেম্বর পর্যন্ত চলবে এ আয়োজন। এ ছবিতে নিপুণের বিপরীতে অভিনয় করেছেন চিত্রনায়ক ফেরদৌস। ছবিটি ডিসেম্বরের মাঝামাঝিতে মুক্তি দেয়ার কথা রয়েছে।

তাছাড়া ‘একাত্তরের মা জননী’ ছবিটি গত বছর ছোট পরিসরে মুক্তি পেয়েছিল। আসছে ডিসেম্বরে বড় পরিসরে মুক্তি দেয়া হবে বলে জানিয়েছেন নিপুণ। তৌকীর আহমেদের ‘অজ্ঞাতনামা’ ছবির কাজও ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। এ ছবিতে নিপুণের বিপরীতে অভিনয় করেছেন মোশাররফ করিম। এ ছবিটিও ডিসেম্বরে মুক্তি দেয়া হবে।

অন্যদিকে, মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘শোভনের স্বাধীনতা’র মুক্তির তারিখ চূড়ান্ত করা হয়েছে। ফেরদৌস-নিপুণ অভিনীত এ ছবিটি ১১ ডিসেম্বর মুক্তি পাবে। এ ছবিতে নিপুণ রাজাকারের মেয়ে ময়না চরিত্রে অভিনয় করেছেন। তবে তিনি স্বাধীনতাকামী। এতে ফেরদৌস মুক্তিযোদ্ধার চরিত্রে রূপদান করছেন।

নিপুণের আরো দুটি ছবি মুক্তির অপেক্ষায় রয়েছে। ছবি দুটি হচ্ছে, ইসমত আরা চৌধুরী শান্তির ‘মায়ানগর’ ও রুপালী চ্যাটার্জির ‘পরিচয়’ (কলকাতা)। পাশাপাশি তিনি ‘লাভ ২০১৪’ ছবিতে চিত্রনায়ক শাকিব খানের বিপরীতে অভিনয় করছেন। চতুর্ভুজ প্রেমের গল্প নিয়ে এ ছবির কাহিনী আবর্তিত হয়েছে। তাছাড়া নিপুণের সালাউদ্দিন লাভলুর ‘জনম জনম’ ও গাজী মাজহারুল আনোয়ারের ‘আপসহীন’ ছবিতে অভিনয়ের কথা রয়েছে।

নিপুণ বড়পর্দার পাশাপাশি ছোটপর্দাও সমানতালে কাজ করছেন। এ প্রসঙ্গে তিনি জানান, ‘আমি উভয় মাধ্যমেই নিজের উপস্থিতি ধরে রাখতে চাই। কারণ, দুই অঙ্গনের দর্শকরাই আমাকে ভালোভাবে গ্রহণ করেছেন। চলচ্চিত্র ও টিভি নাটকে ইতোমধ্যেই আমার একটা শক্ত অবস্থান তৈরি হয়েছে। তাই আমি আমার এ অবস্থানটি ধরে রাখতে আপ্রাণ চেষ্টা করব।’
২০০৬ সালে ‘পিতার আসন’ ছবির মাধ্যমে নিপুণ মিডিয়ায় পদার্পণ করেছিলেন। এরপর আট বছর অতিক্রম করেছেন। অভিনয়ের স্বীকৃতি স্বরূপ দুইবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারও অর্জন করেছেন। তার অভিনীত অন্যান্য ছবিগুলোর মধ্যে রয়েছে, ‘আমার প্রাণের স্বামী’, ‘মেয়ে অপহরণ’, ‘বাবার জন্য যুদ্ধ’, ‘বড় লোকের জামাই’, ‘জমিদার বাড়ি’, ‘কোটি টাকার ফকির’, ‘চাঁদের মতো বউ’, ‘শুভবিবাহ’ প্রভৃতি।

Check Also

ferdous-moushumi

ফেরদৌস, মৌসুমী মুক্তিযুদ্ধের ছবি নিয়ে আসছেন

মিডিয়া খবর:- ‘পোস্টমাস্টার ৭১’ ছবির ছবির শুটিংয়ের কাজ প্রায় শেষ.  গানের শুটিং অবশ্য শেষ হয়েছে। …

bhalobasha emone hoy

চিত্র পরিচালক হিসেবে তানিয়া আহমেদের অভিষেক

মিডিয়া খবর:- অভিনেত্রী তানিয়া আহমেদের প্রথম চলচ্চিত্র ‘ভালোবাসা এমনি হয়’। চিত্র পরিচালক হিসেবে এ চলচ্চিত্রের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares