Home » নিউজ » সুন্দরবন গেলেন ৮ দেশের পর্যটন প্রতিনিধি

সুন্দরবন গেলেন ৮ দেশের পর্যটন প্রতিনিধি

Share Button

মিডিয়া খবর:-

বৃহস্পতিবার ২৯ অক্টোবর বাংলাদেশসহ আট দেশের পর্যটন মন্ত্রণালয়ের প্রতিনিধি দল বাগেরহাটের পূর্ব সুন্দরবন ঘুরে গেলেন। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে প্রতিনিধি দলটি বাংলাদেশ সেনাবাহিনীর একটি হেলিকপ্টারে মংলার নৌঘাঁটিতে পৌঁছায়। সেখানে বাগেরহাট জেলা প্রশাসন তাদের শুভেচ্ছা জানান। পরে ওই প্রতিনিধি দলটি একটি জাহাজে সুন্দরবন ঘুরে দেখে।

sundorbon-3

বাংলাদেশের বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেননের নেতৃত্বে প্রতিনিধিদলের মধ্যে রয়েছেন- চীন, ভারত, কম্বোডিয়া, ভিয়েতনাম, আফগানিস্তান, নেপাল, ভুটান ও বাংলাদেশের প্রতিনিধিরা।

বিশ্ব পর্যটন সংস্থার মহাসচিব তালেব রিফাই জানান, প্রধানমন্ত্রী ও পর্যটনমন্ত্রীসহ সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা পর্যটন শিল্পের উন্নয়নে দৃঢ়ভাবে কাজ করছেন। আমরাও বাংলাদেশকে সহযোগিতা করব। আগামী ৩-৪ বছরের মধ্যে বাংলাদেশ পর্যটন শিল্পে দৃষ্টান্ত স্থাপন করবে।

তিনি আরো বলেন, গত দু’দিনে বাংলাদেশে আমাদের অভিজ্ঞতা খুবই প্রীতিকর, যা আমাদের সারা জীবন মনে থাকবে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন জানান, সুন্দরবন বিশ্ব ঐতিহ্যের অংশ। মন্ত্রণলায়ের পক্ষ থেকে এই হ্যারিটেজকে কেবল রক্ষাই নয়, এখানে পর্যটন বিকাশে অবকাঠামো গড়ে তোলা হবে। সুন্দরবনের পর্যটন শিল্প বিকাশের জন্য মংলা বন্দরে থ্রিস্টার হোটেল, খানজাহান আলী বিমানবন্দরের পাশে ফাইভ স্টার হোটেল নির্মাণ করা হবে।

তিনি আরো বলেন, সুন্দরবন দেখার দায়িত্ব বন ও পরিবেশ মন্ত্রণালয়ের হলেও আমরা এক সঙ্গে কাজ করব।

Check Also

সুরমা নদীর গাংচিল

মিডিয়া খবর:- হেমাঙ্গ বিশ্বাসকে নিয়ে লেখা সুরমা নদীর গাংচিল নামক বইয়ের মোড়ক উন্মোচিত হলো সোমবার জাতীয় প্রেসক্লাবের …

সাফা, সিয়ামের মিথ্যে গল্প

মিডিয়া খবর :- সিয়াম আহমেদ ও সাফা কবির প্রথমবারের মতো একসঙ্গে জুটি বেঁধেছেন একটি মিউজিক্যাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares