Home » টিভি নাটক » মোশাররফ করিম ও মৌসুমীর টেলিফিল্ম ঢেউ
dheu

মোশাররফ করিম ও মৌসুমীর টেলিফিল্ম ঢেউ

Share Button

মিডিয়া খবর:-

সাগরের ঢেউয়ের মত উথাল পাথাল যাদের জীবন। সেই সাগরপাড়ের জেলেদের জীবন নিয়ে নির্মাতা মাহামুদুল হাসান টিপু নির্মান করেছেন টেলিফিল্ম ‘ঢেউ’। ঢেউয়ের গল্পে দেখা যাবে, একটি ছোট্ট জেলেপল্লীতে বেড়ে ওঠে বাদশা ও হারু। পূর্বপুরুষদের মতো গভীর সমুদ্রগামী ট্রলার ভাসিয়ে সাগরে মাছ ধরে জীবিকা নির্বাহ করে বাদশা ও হারু। একই জেলেপল্লীতে বেড়ে ওঠা, সাগরের বানে বাপ হারা টগবগে যৌবনবতী জেলেকন্যা কাজলীর। গল্পটা যখন শুরু হয়, তখন বাদশা ও হারু কাজলীকে নিয়ে ঘর বাঁধার স্বপ্নে বিভোর। কিন্তু কাজলীর এক কথা- দরকার হলে আজীবন অবিবাহিত থাকবে, তবু কোনো জলের মানুষের সঙ্গে ঘর বাঁধবে না। তাকে পেতে হলে ডাঙায় কিছু করে দেখাতে হবে। শুধু কাজলীকে পাওয়ার মোহে মুহূর্তের সিদ্ধান্তে বংশপরম্পরায় আঁকড়ে থাকা জেলে পেশা ছেড়ে দেয় বাদশা ও হারু। উপার্যনের পথ হারিয়ে রীতিমতো বিপর্যয়ের মুখে পড়ে তাঁরা। এদিকে বাদশা-হারুর অসহায়ত্ব আর দ্বন্দ্বকে নিজের স্বার্থে ব্যবহার করে ফায়দা লোটার নির্ভুল ছক আঁকে এলাকার রাজনৈতিক নেতা ও ভূমিদস্যু জামাল ফকির। গল্পের ভেতর থেকে উঁকি দেয় ভিন্ন আরেক গল্প। ‘ঢেউ’ এমনই এক বহুমাত্রিক গল্পের টেলিফিল্ম। 

‘ঢেউ’ এর নির্মাতা মাহামুদুল হাসান টিপু জানান, “আমাদের টেলিছবির গল্পটি অতি পরিচিত; কিন্তু সেই পরিচিত গল্পের দৃশ্যধারণের অংশটি ছিল কঠিন। জঙ্গল-নদী-খাল-গভীর সাগর-সাগরপাড়-বাজার-জেলেপল্লী-রাখাইন পল্লীসহ গল্পের ৮০ ভাগ দৃশ্য- মোশাররফ করিম, মৌসুমী হামিদ ও মারজুক রাসেলের মতো জনপ্রিয় অভিনয়শিল্পীদের নিয়ে বিভিন্ন স্থানে সম্পন্ন করতে হয়েছে। দৃশ্যধারণের কাজে অংশগ্রহণ করতে হয়েছে অভিনেতা-অভিনেত্রীসহ প্রায় ৬০ জনের একটি দলের- টানা সাতদিন। অভিনেতা-অভিনেত্রীসহ ধন্যবাদ এম প্রডাকশনের সদস্যদের। ধন্যবাদ মিরাজুল ইসলামকে; ‘ঢেউ’-এর মতো একটি বৃহৎ আয়োজনের টেলিছবি প্রযোজনার পাশাপাশি সার্বিক সহযোগিতার জন্য।”

মাহামুদুল হাসান টিপুর গল্প অবলম্বনে ‘ঢেউ’-এর চিত্রনাট্য করেছেন যথাক্রমে- মাহামুদুল হাসান টিপু, মুহম্মদ আবু রাজীন ও কাজী নেওয়াজ। দৃশ্য ধারণ করেছেন দানিয়েল ড্যানি। শিল্পনির্দেশক হিসেবে ছিলেন থিউফেলাস স্কট মিল্টন ও তাঁর দল। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম, মৌসুমী হামিদ, মারজুক রাসেল, এ কে আজাদ সেতু, সুকান্ত মুখার্জি বাবু, সিরাজুম মুনির টিটু, রেবা ঘোষ, অপূর্ব রায়, তন্ময় সাহা, তানভির লিমন, শান, লামিয়া, এ্যানি, মো. ইয়াসিন ছাড়াও শতাধিক স্থানীয় অভিনেতা-অভিনেত্রী। ‘ঢেউ’-এর দৃশ্য ধারণ সম্পন্ন হয়েছে পিরোজপুরের জেলার ভাণ্ডারিয়া থানার তেলিখালী ও পটুয়াখালী জেলার কুয়াকাটা সমুদ্রসৈকতের বিভিন্ন জায়গায়।

আজ ২৯ অক্টোবর (বৃহস্পতিবার) রাত ৭ টা ৫০ মিনিটে মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হবে ‘ঢেউ’ টেলিফিল্মটি।

Check Also

marumos-story

এনটিভিতে বাংলায় ভাষান্তরিত জাপানি ধারাবাহিক

মিডিয়া খবর :- বাংলাদেশ ও জাপানের মধ্যে সাংস্কৃতিক বন্ধন আরো দৃঢ় করতে ঢাকাস্থ জাপানি দূতাবাসের …

nil-josna

শনিবার থেকে বিটিভিতে নীল জোছনা

মিডিয়া খবর :- আজ ২৪ ডিসেম্বর শনিবার সন্ধ্যা ৭টা থেকে বাংলাদেশ টেলিভিশনে দেখা যাবে কথাসাহিত্যিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares