Home » চলচ্চিত্র » প্রসূন রহমানের ঢাকা ট্রিলজি
Prosun-n-Dhaka-Dream

প্রসূন রহমানের ঢাকা ট্রিলজি

Share Button

মিডিয়া খবর:-

ঢাকা শহরে প্রতিনিয়ত মানুষের সংখ্যা বাড়ছে। এ শহরে কেউ আসছে জীবিকার প্রয়োজনে, কেউ আসছে উচ্চশিক্ষার প্রয়োজনে, কেউ আসছে নদী ভাঙনের শিকার হয়ে। যারা আসছে তাদের কেউই আর ফিরে যাচ্ছে না, ফিরে যেতে পারছে না। রাজনীতি, অর্থনীতি, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, চিকিৎসা, এমনকি শিল্প-সাহিত্য-সংস্কৃতিসহ সবকিছুরই কেন্দ্রস্থল ঢাকা। এত সবের ভারেই পদানত এই নগরী। স্বপ্ন ও স্বপ্নভঙ্গের এই শহর নিয়ে ধারাবাহিক ৩ টি চলচ্চিত্রের আয়োজনে সময়কে ধরার চেষ্টায় প্রসূন রহমান নির্মাণ করছেন ঢাকা ট্রিলজি।

ট্রিলজি’র প্রথম পর্বের গল্প হিসেবে বেছে নিয়েছেন প্রত্যন্ত অঞ্চল থেকে ঢাকা শহরে মানুষের আসার স্বপ্ন ও স্বপ্নভঙ্গের গল্প নিয়ে। নাম দিয়েছেন- ঢাকা ড্রিম। এতে থাকছে একটি জেলা শহর থেকে জীবিকার প্রয়োজনে এবং নানামুখী স্বপ্নপূরণে ঢাকার উদ্দেশ্যে পাড়ি জমানো কিছু মানুষের গল্প। 

নির্মাতা সূত্রে জানা গেছে, এ মুহর্তে ঢাকা ড্রিমের প্রি-প্রোডাকশনের কাজ চলছে। আগামী ডিসেম্বরে শুরু হবে দৃশ্যধারনের প্রথম পর্যায়ের কাজ। এতে আয়নাল ফকির নামে একজন রহস্যময় অন্ধ ভিক্ষুকের চরিত্রে অভিনয় করবেন ফজলুর রহমান বাবু। এছাড়া জীবিকার সন্ধানে ঢাকায় আসতে বাধ্য হওয়া আরো কয়েকজন প্রান্তিক মানুষের চরিত্রে থাকবেন- নওশাবা, শাহাদাত, ইকবাল, সজীব, মুনিরা মিঠুসহ বেশ কিছু পরিচিত মুখ। এছাড়া আরো কয়েকটি বিশেষ চরিত্রে শিল্পী নির্বাচন প্রক্রিয়া চলছে।

সরকারী অনুদানে নির্মিত হয়েছে প্রসূন রহমানের প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র- সুতপার ঠিকানা। ঢাকা ড্রিম নির্মিত হচ্ছে প্রসূন রহমানের নিজস্ব প্রযোজনা সংস্থা ইমেশন ক্রিয়েটরের ব্যানারে। এর সংগীত পরিচালনা করছেন- কণ্ঠশিল্পী কুমার বিশ্বজিৎ। সম্প্রতি কুমার বিশ্বজিৎ এর নিজস্ব স্টুডিওতে শিল্পী বারী সিদ্দিকীর কণ্ঠে একটি গান ধারনের মাধ্যমে শুরু হয়েছে এর আনুষ্ঠানিক কাজ। 

Check Also

nuru miah o tar beauty driver

নুরু মিয়া ও তার বিউটি ড্রাইভার

মিডিয়া খবর :- গত ২৪ জানুয়ারি কোনও কর্তন ছাড়াই বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ছাড়পত্র পায় …

tanha, shuva

ভাল থেকো চলচিত্রের পোস্টার প্রকাশ

মিডিয়া খবর:- প্রকাশ হল জাকির হোসেন রাজুর নির্মিতব্য চলচিত্রের পোস্টার। জাকির হোসেন রাজুর নির্মাণে আসছে নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares