Home » টিভি নাটক » রবীন্দ্রনাথের কবিতায় শহীদুজ্জামান সেলিম
selim

রবীন্দ্রনাথের কবিতায় শহীদুজ্জামান সেলিম

Share Button

মিডিয়া খবর:-

এবার বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতার নায়ক হলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা শহীদুজ্জামান সেলিম। তিনি ‘হঠাৎ দেখা’ কবিতা অবলম্বনে নির্মিত একটি নাটকে প্রধান চরিত্রে রূপদান করেছেন। নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন রুবাইয়াত হাসান। এরই মধ্যে এর দৃশ্য ধারণের কাজ সম্পন্ন হয়েছে।

এ প্রসঙ্গে শহীদুজ্জামান সেলিম জানান, ‘আমি শৈশব থেকেই রবি ঠাকুরের ভক্ত। তার লেখা নিয়ে যেকোনো ধরনের নাটক এবং টেলিছবি আমার কাছে অসাধারণ লাগে। এবার তার লেখা প্রেমের কবিতা অবলম্বনে নাটকে অভিনয় করতে পেরে আমি আনন্দিত। কবিতাটির চিত্রনাট্য বেশ ভালো হয়েছে।’

গল্পে দেখা যাবে শহীদুজ্জামান সেলিম চলচ্চিত্র নির্মাণের স্বপ্নে বিভোর থাকেন। তাই সংসারকর্মে উদাসীন। এ কারণে তার স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ হয়ে যায়। 

উল্লেখ্য, শহীদ্দুজ্জামান সেলিম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্র থাকাকালীন সময়েই নাট্য আন্দোলনের সঙ্গে যুক্ত হয়ে পড়েছিলেন। পরে ১৯৮০ সালে ঢাকা থিয়েটারে এসে যোগ দেন। এর প্রায় ৯ বছর পর বিটিভির আলোচিত ধারাবাহিক ‘জোনাকি জ্বলে’র মধ্যদিয়ে ছোটপর্দায় তার অভিষেক ঘটে। তাকে একজন সফল নির্মাতা হিসেবেও চেনেন সবাই। তিনি ‘চোরাবালি’ চলচ্চিত্রে অনবদ্য অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন।

শহীদুজ্জামান সেলিম বর্তমানে মঞ্চ ও বিভিন্ন নির্মাতার ধারাবাহিক নাটকে অভিনয় করে যাচ্ছেন। সেই সঙ্গে তিনি ‘এক ঝাঁক মৃত জোনাকি’ শীর্ষক একটি দীর্ঘ ধারাবাহিক নির্মাণ করেছেন।

Check Also

monpura

টিভি পর্দায় আবারও চঞ্চল চৌধুরী ও ফারহানা মিলি

মিডিয়া খবর:- আবারও একসঙ্গে অভিনয় করছেন মনপুরা’ জুটি চঞ্চল চৌধুরী ও ফারহানা মিলি । নাটকের …

Litu-anam-chadni

লিটু আনাম-চাঁদনীর টিভি নাটক মায়াজাল

মিডিয়া খবর:- মায়াজাল নাটকে জুটিবদ্ধ হলেন লিটু আনাম ও চাঁদনী। লিখেছেন মোহাম্মদ নোমান। আজ বৃহস্পতিবার রাত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares