Home » তথ্য প্রযুক্তি » তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সমঝোতা স্মারক স্বাক্ষর
a2i

তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সমঝোতা স্মারক স্বাক্ষর

Share Button

মিডিয়া খবর:-

রোববার অস্ট্রেলিয়ার গ্রিফিথ ইউনিভার্সিটি এবং এ্যাক্সেস টু ইনফরমেশন (এটুআই) কর্মসূচি আইসিটি’র বিভিন্ন ক্ষেত্রে ওয়ার্কিং পার্টনারশিপ উন্নয়নেএকটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে। সারাদেশে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির (আইসিটি) আরো উন্নয়নে কাজ করার লক্ষে এ সমঝোতা।
প্রধানমন্ত্রীর অফিসে এক অনুষ্ঠানে এটুআই কর্মসূচির প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার এবং গ্রিফিথ ইউনিভার্সিটির লেকচারার ড. ডেভিড টাফাল সমঝোতা স্মারক স্বাক্ষর করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রীর অফিসের মুখ্য সচিব মো. আবুল কালাম আজাদ।
প্রতিমন্ত্রী শাহরিয়ার জানান, গত সাড়ে ছয় বছরে বর্তমান সরকার সময়োপযোগী এ কার্যকর উদ্যোগ গ্রহণ করার আইসিটি ক্ষেত্রে দেশে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে। আন্তর্জাতিক পর্যায়ে আইসিটি অগ্রগতির প্রশংসা করা হচ্ছে। তিনি বলেন, ‘আইসিটিতে প্রশংসনীয় অগ্রগতি হওয়ায় বাংলাদেশ উন্নয়নশীল দেশের দৃষ্টি আকর্ষণ করেছে।’
সমঝোতা স্মারক অনুযায়ী এটুআই কর্মসূচি এবং গ্রিফিথ ইউনিভার্সিটি ই-লার্নিং, ই-ওয়াস্ট ম্যানেজমেন্ট, ই-লিডারশীপ এবং আইসিটি’র অন্যান্য ক্ষেত্রে যৌথভাবে কাজ করবে। জনগণের জন্য পাবলিক সার্ভিস সহজ এবং সুশৃংখল করতে গবেষণা, প্রশিক্ষণ ও মূল্যায়ন কর্মসূচি গ্রহণ করা হবে।
সমঝোতা স্মারকের আওতায় গ্রিফিথ ইউনিভার্সিটি আইসিটি ক্ষেত্রে বাংলাদেশের অর্জন তাদের একাডেমিক কোর্সে অন্তর্ভুক্ত করতে পারবে এবং আইসিটির ওপর প্রশিক্ষণ দিতে পারবে।

Check Also

digital world

শুরু হল তিন দিনের ডিজিটাল ওয়ার্ল্ড মেলা

মিডিয়া খবর :- বাংলাদেশের সবচেয়ে বড় ডিজিটাল মেলা ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬” শুরু হচ্ছে আজ থেকে। ডিজিটাল …

robi airtel

রবি-এয়ারটেল এক হচ্ছে

মিডিয়া খবর :- মোবাইল অপারেটর রবি-এয়ারটেলের একীভূতকরণের (মার্জার) বিষয়ে চূড়ান্ত অনুমোদন দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares