Home » অনুষ্ঠান » আড়ং ডেইরি-চ্যানেল আই বাংলার গান প্রতিযোগিতা
banglar gaan

আড়ং ডেইরি-চ্যানেল আই বাংলার গান প্রতিযোগিতা

Share Button

মিডিয়া খবর:-

লোক গানে প্রতিভা অন্বেষণ, মুখে মুখে গীত লোকগানগুলো সংরক্ষণ এবং এই গানগুলো লোকসঙ্গীতের ভাণ্ডারে স্থায়ীভাবে যুক্ত করে এই প্রজন্মের আরও কাছাকাছি পৌঁছে দেওয়ার উদ্দেশ্যে শুরু হচ্ছে  রিয়েলিটি শো ‘আড়ং ডেইরি-চ্যানেল আই বাংলার গান ২০১৫’।
বৃহস্পতিবার এ উপলক্ষে রাজধানীর তেজগাঁওয়ে ‘চ্যানেল আই ভবনে’ আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এতে প্রতিযোগিতার বিস্তারিত তথ্য তুলে ধরেন ‘চ্যানেল আই’র ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ফরিদুর রেজা সাগর ও প্রতিযোগিতার প্রধান পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ব্র্যাক ডেইরি অ্যান্ড ফুড এন্টারপ্রাইজের পরিচালক তৌফিকুর রহমান।
রবীন্দ্রসঙ্গীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা ও ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চু বিচারক হিসেবে অনুষ্ঠানে থাকবেন। তবে এর বাইরেও প্রতিটি পর্বে একজন করে লোকগানের শিল্পী অতিথি বিচারক হিসেবে অনুষ্ঠানে থাকবেন। সেরা শিল্পীকে দেওয়া হবে নগদ অর্থসহ নানা উপহার। থাকবে গানের অ্যালবাম প্রকাশের সুযোগও।
 
শিগগিরই প্রযোগিতার জন্য প্রাথমিক বাছাই কার্যক্রম শুরু হবে। দেশের আট বিভাগে বাছাই কার্যক্রমে সহযোগিতা করবে ব্র্যাক। এরপর শুরু হবে মূল প্রতিযোগিতা। প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য বিভাগীয় পর্যায়ে অডিশন নেওয়া হবে। ব্র্যাকের সহযোগিতায় ঢাকা মেট্রোসহ দেশের আটটি বিভাগ থেকে লোকগানের শিল্পীরা শুরুতে ১৬০ জন প্রতিযোগী বাছাই করবেন।

 
এরপর সেখান থেকে ৮০ জন এবং শেষে ৪৮ জনকে নিয়ে শুরু হবে টিভি অনুষ্ঠান। মোট ২৭টি পর্বে লোকগানের এ অনুষ্ঠান কার্যক্রমের প্রথম আসর শেষ হবে। প্রথম পর্ব প্রচারিত হবে ৭ ডিসেম্বর। এরপর প্রতি সোমবার সন্ধ্যা ৭টা ৫০ মিনিট সম্প্রচারিত হবে অনুষ্ঠানটি।
 
প্রতিযোগিতার মিডিয়া পার্টনার সমকাল ও ডেইলি স্টার। ম্যাগাজিন পার্টনার আনন্দ আলো ও সাপ্তাহিক। রেডিও পার্টনার রেডিও ভূমি ও ওয়েব পার্টনার প্রিয় ডট কম।
 
 

Check Also

ittadi-chandpur

ইত্যাদি দিনাজপুরে

মিডিয়া খবর:- এবার দিনাজপুরে ধারণ হচ্ছে বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি। দিনাজপুরের কুঠিবাড়ী বিজিবির …

jagroto ahonker

বিজয় দিবসে বৈশাখী টেলিভিশনে জাগ্রত অহংকার

মিডিয়া খবর:- ১৬ই ডিসেম্বর অনেক ত্যাগ তিতিক্ষার বিনিময়ে আমাদের দেশের মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বিজয় অর্জিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares