Home » তথ্য প্রযুক্তি » আঙ্গুলের ছাপ পদ্ধতির সিম নিবন্ধন
sim

আঙ্গুলের ছাপ পদ্ধতির সিম নিবন্ধন

Share Button

মিডিয়া খবর:-

আজ বুধবার পরীক্ষামূলকভাবে চালু হচ্ছে সিম নিবন্ধনে বায়োমেট্রিক পদ্ধতি (আঙ্গুলের ছাপ)। এ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। আজ সকালে ডাক ও টেলিযোগাযোগ বিভাগে বায়োমেট্রিক পদ্ধতির পরীক্ষামূলক উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।
মঙ্গলবার সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অধীন প্রতিষ্ঠানগুলোর ৯০ দিনের পরিকল্পনা বাস্তবায়ন অগ্রগতি নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। এ সময় প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় আগামীকাল (বুধবার) এই বিভাগ পরিদর্শনে এসে সিম নিবন্ধনে বায়োমেট্রিক পদ্ধতির পরীক্ষামূলক উদ্বোধন করবেন।
তিনি আরো জানান, আগামী ১ নভেম্বর থেকে পরীক্ষামূলকভাবে গ্রাহকরা কাস্টমার কেয়ার থেকে বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধন করতে পারবেন। আর আগামী ১৬ ডিসেম্বর থেকে বায়োমেট্রিক পদ্ধতিতে চূড়ান্তভাবে নিবন্ধন প্রক্রিয়া শুরু করবে অপারেটররা। অপারেটরদের মধ্যে এ নিয়ে পারস্পরিক মতৈক্য হয়েছে। সব অপারেটর নির্ধারিত সময়ে এ প্রক্রিয়া শুরু করবে বলে জানিয়েছে।

Check Also

digital world

শুরু হল তিন দিনের ডিজিটাল ওয়ার্ল্ড মেলা

মিডিয়া খবর :- বাংলাদেশের সবচেয়ে বড় ডিজিটাল মেলা ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬” শুরু হচ্ছে আজ থেকে। ডিজিটাল …

robi airtel

রবি-এয়ারটেল এক হচ্ছে

মিডিয়া খবর :- মোবাইল অপারেটর রবি-এয়ারটেলের একীভূতকরণের (মার্জার) বিষয়ে চূড়ান্ত অনুমোদন দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares