Home » নিউজ » মুক্তি পেলেন অদম্য বাংলাদেশের চার সদস্য

মুক্তি পেলেন অদম্য বাংলাদেশের চার সদস্য

Share Button

মিডিয়া খবর:-

অদম্য বাংলাদেশ ফাউন্ডেশনের চার সদস্য অবশেষে মুক্তি পেলেন। গতকাল ১৮ অক্টেবর রবিবার আদালত জামিনের আদেশ দিলে বিকালে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে আরিফুর রহমান, হাসিবুল ইসলাম সবুজ, জাকিয়া সুলতানা ও ফিরোজ আলম শুভ মুক্তি পান। গতকালই আদালতে বহুল আলোচিত এই মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেছে রামপুরা থানা পুলিশ। ‘মিসটেক অব ফ্যাক্টস’ উল্লেখ করে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দেয়া হয়। এখন আদালত বিষয়টি আমলে নিয়ে মামলাটি নিষ্পত্তি করে দিলেই মামলা থেকে চূড়ান্তভাবে রেহাই পাবেন এই চার এনজিওকর্মী।

চলতি বছরের ১২ই সেপ্টেম্বর রামপুরার বনশ্রী এলাকার সি-ব্লকের ১০ নম্বর সড়কের ৭ নম্বর বাসার ২০৬ নম্বর ফ্ল্যাট থেকে ১০ শিশুকে উদ্ধার করে পুলিশ। এক শিশুর অভিভাবকের অভিযোগের প্রেক্ষিতে এ সময় অদম্য বাংলাদেশ ফাউন্ডেশনের চার সদস্যকে আটক করে পুলিশ। পরে মোবারক নামে এক শিশুর অভিভাবক বাদী হয়ে এই চার জনের বিরুদ্ধে মানব পাচার আইনে একটি মামলা দায়ের করে।

বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক তোলপাড় শুরু হয়। গ্রেপ্তারকৃতরা সবাই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী। তারা নিজেদের খরচ বাঁচিয়ে পথশিশুদের জন্য সমাজসেবামূলক কাজ করে আসছিল। ৫২ নামে পথশিশুদের আবাস ও মজার স্কুলের মাধ্যমে পথশিশুদের শিক্ষাদান করে আসছিলেন। সম্প্রতি প্রধানমন্ত্রী বরাবর বিষয়টি উল্লেখ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আবেদন করা হলে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব বিষয়টি আমলে নেন। পরে তিনি অদম্য বাংলাদেশ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীদের সঙ্গে কথা বলেন। এর পরই গতকাল পুলিশ আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে এবং আদালত তাদের জামিন মঞ্জুর করেন।

আদালত সূত্র জানায়, গতকাল রবিবার ঢাকা মহানগর হাকিম মো. ইউসুফ হোসেনের আদালত উভয় পক্ষের শুনানি শেষে ৫ হাজার টাকা বন্ডে তাদের জামিন মঞ্জুর করেন। বিকালে জামিনের আদেশ কারাগারে পৌঁছালে বিকালেই ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান তারা। আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই হাবিবুর রহমান বলেন, অদম্য বাংলাদেশ পাচারের উদ্দেশ্যে ওই শিশুদের আটকে রাখেনি বলে তদন্তে উঠে এসেছে। এজন্য পুলিশ আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে গ্রেপ্তারকৃত আসামিদের অব্যাহতি দেয়ার আবেদন করে।

Check Also

nano setalite

বাংলাদেশের প্রথম ন্যানো স্যাটেলাইট মহাকাশে

মিডিয়া খবর:- ‘ব্র্যাক অন্বেষা’ এখন মহাকাশে অবস্থান করছে। বাংলাদেশের প্রথম ক্ষুদ্রাকৃতির কৃত্রিম উপগ্রহ বা ন্যানো …

azam khan

সে থাকে মোর অন্তরে- পপসম্রাট আজম খান

মিডিয়া খবর:- পপসম্রাট আজম খানের মৃত্যুবার্ষিকী আজ। ২০১১ সালের এই দিনে দুরারোগ্য ক্যানসারে আক্রান্ত হয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares