Home » টিভি নাটক » আবদুল্লাহ আল মামুনের তাহাদের যৌবনকাল
ehader-joubonkal

আবদুল্লাহ আল মামুনের তাহাদের যৌবনকাল

Share Button

মিডিয়া খবর:-

নাট্যকার, নির্দেশক আবদুল্লাহ আল মামুনের লেখা নাটক ‘তাহাদের যৌবনকাল’ আবার টিভি চ্যানেলে। নাটটি ধারাবাহিকভাবে এটিএন বাংলায় সপ্তাহের প্রতি রবি ও সোমবার রাত ৮টা ৩০ মিনিটে প্রচার হচ্ছে।

নাটকটি পরিচালনা করেছেন সাজাদ হাসান বাবলু। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ফেরদৌসী মজুমদার, রামেন্দু মজুমদার, শহীদুজ্জামান সেলিম, পীযুষ বন্দোপাধ্যায়, ডলি জহুর, এস এম মহসীন, সোহেল খান, দিবা নার্গিস, রুমানা, ফজলুর রহমান বাবু, পরেশ আচার্য, বাবুল আহমেদ, শিরীন বকুল, নাহিয়ান, সাব্বির আহমেদ, আলভী, আমীন আজাদ, তন্দ্রা, আবিদ রেহমান, ইলোরা, সুবর্ণা মজুমদার প্রমুখ।

জানা গেছে, আব্দুল্লাহ আল মামুন নিজেই পরিচালনা করবেন বলে ‘তাহাদের যৌবনকাল’ নাটকটি লিখেছিলেন। কিন্তু শারীরিক অসুস্থতা ও হঠাৎ মৃত্যুতে তিনি আর সেটি করে যেতে পারেননি। পরে তারই সহকারী সাজাদ হাসান বাবলু সেটি পরিচালনার দায়িত্ব নেন।

নাটকটি বেশ জনপ্রিয়তা পেয়েছে এর গল্প ও নির্মাণের মুন্সিয়ানায়। হাসির নাটকের এই মন্দা বাজারে তাহাদের যৌবনকাল দর্শকদের বাংলা নাটকের সোনালি সময়ের কথা মনে করিয়ে দিচ্ছে। চরিত্রের সাবলীলতা, বাস্তব জীবনের হাসি-কান্না-প্রেম-অন্যায় নিয়ে এই নাটকের গল্প। তবে এর মূল দুটি চরিত্র হলো বৌদ্ধ ধর্মের যুবতী মিতা ও তার প্রেমিক মুসলিম কিশোর নোটন। অসম বয়স-ধর্ম-সমাজের অবস্থানকে বুড়ো আঙুল দেখিয়ে মিতা-নোটনের মিলনের তীব্র বাসনাই প্রাধান্য পেয়েছে নাটকটিতে।

Check Also

urmila

ভিন্ন ধাঁচের গল্পের নাটক গেস্ট রুম

মিডিয়া খবর:- আকাশ রঞ্জনের রচনায় ও পার্থিব মামুনের পরিচালনায়  ‘গেস্ট রুম’  নাটকে অভিনয় করলেন ঊর্মিলা শ্রাবন্তী কর …

faria-sahrin-irfan-sazzad

ফারিয়ার বাকরখানি প্রেম

মিডিয়া খবর:- ফারিয়া শাহরিন অভিনয় ছেড়ে গত বছরের শুরুর দিকে দুই বছরের জন্য মিডিয়া মার্কেটিং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares