Home » মঞ্চ » মঞ্চে একসঙ্গে জাহিদ-তৌকীর-মোশাররফ

মঞ্চে একসঙ্গে জাহিদ-তৌকীর-মোশাররফ

Share Button

মিডিয়া খবর:-

এক যুগ পর আজ নাট্যকেন্দ্রের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার হলে একসঙ্গে দেখা যাবে জাহিদ হাসান, তৌকীর আহমেদ ও মোশাররফ করিমকে। তাঁরা সবাই নাট্যকেন্দ্রের সদস্য। নাট্যকেন্দ্রের জন্য অন্যরকম ভালোবাসা থাকলেও টিভি নাটকে ব্যস্ত হওয়ায় মঞ্চে সময় দিতে পারছেন না কেউ।

জাহিদ হাসান মঞ্চে শেষ অভিনয় করেছিলেন ২০০২ সালে ‘বিচ্ছু’ নাটকে। আর মোশাররফ করিম ২০০৩ সালে ‘প্রতিসরণ’ নাটকে। অনেক ব্যস্ততার মাঝেও মঞ্চের সঙ্গে যোগাযোগ রেখেছেন তৌকীর আহমেদ। 

এ প্রসঙ্গে আরিক আনাম খান জানান, নাট্যকেন্দ্রের পুরোনো সদস্য, যাঁরা দেশে আছেন, তাঁরা সবাই আজ আসবেন ২৫ তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে। একসঙ্গে মঞ্চে উঠবেন। আনন্দ করবেন। স্মৃতিচারণ করবেন। থাকবেন মঞ্চের সঙ্গে জড়িত বরেণ্য ব্যক্তিত্বরাও। ২৫ বছর আগে নাট্যকেন্দ্রের উদ্বোধনের সময় গাওয়া হয়েছিল রবীন্দ্রসংগীত ‘আনন্দলোকে মঙ্গলালোকে’। আজকের অনুষ্ঠানের শুরুতেই থাকবে গানটি। এরপর আরও থাকবে নাট্যকেন্দ্রের নাটক ‘হয়বদন’, ‘আরজচরিতামৃত’ ও ‘ডালিম কুমার’ নাটক থেকে গান।

রজনীকান্ত সেনের সার্ধশততম জন্মবর্ষ উপলক্ষে গাওয়া হবে ‘তুমি নির্মল করো’ গানটি। অনুষ্ঠানে বিশেষভাবে স্মরণ করা হবে প্রয়াত অভিনেতা হুমায়ুন ফরীদিকে। প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শুরু হবে আজ সন্ধ্যা ছয়টায়। সন্ধ্যা সাড়ে সাতটায় হবে নাট্যকেন্দ্রের নতুন নাটক ‘বন্দুকযুদ্ধ’ ও ‘গাধার হাট’-এর প্রদর্শনী। দুটি নাটকেরই নির্দেশনা দিয়েছেন তারিক আনাম খান।

Check Also

আজ নাটক কঞ্জুসের ৬৯০ তম মঞ্চায়ন

মিডিয়া খবর :- ৭০০ তম মঞ্চায়নের পথে এগিয়ে চলেছে হাসির নাটক কঞ্জুস। আজ নাটকটির ৬৯০ …

সেলিম আল দীন মুক্তমঞ্চে ‘শিখণ্ডী কথা’

মিডিয়া খবর:  হিজলতলী গ্রামে বাড়ি রমজেদ মোল্লার। তার পরিবারে জন্ম হয় রতন মোল্লার। কিন্তু বয়ঃসন্ধিকালে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares