Home » ইভেন্ট » চতুর্থ বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব
beng

চতুর্থ বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব

Share Button
মিডিয়া খবর:-

আগামী ২৭শে নভেম্বর বারের মতো আয়োজিত হচ্ছে ‘বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব বাংলাদেশ-২০১৫’।  পাঁচদিনব্যাপী এ উৎসব অনুষ্ঠিত হবে। আর এ সম্পর্কে বিস্তারিত জানাতে গতকাল রাজধানীর সোনারগাঁও হোটেলের সুরমা হলে আয়োজন করা হয় এক সংবাদ সম্মেলনের। এতে লিখিত বক্তব্য পড়ে শোনান বেঙ্গল ফাউন্ডেশনের পক্ষে সদস্য লুভা নাহিদ চৌধুরী। আরও বক্তব্য রাখেন বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল খায়ের, ব্র্যাক ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহবুবুর রহমান, রবির প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) মাহতাব উদ্দিন আহমেদ, স্কয়ার টয়লেট্রিজের বাজারজাতকরণ বিভাগের প্রধান মালিক মোহাম্মদ সাঈদ ও মাছরাঙা টেলিভিশনের প্রধান নির্বাহী সৈয়দ ফাহিম মুনএম।

এবারের উৎসবটি উৎসর্গ করা হয়েছে বাংলাদেশের অন্যতম প্রধান চিত্রকর ও সুহৃদ শিল্পী কাইয়ূম চৌধুরীকে। এবারের বেঙ্গল উচ্চাঙ্গ উৎসব বাংলাদেশ ২০১৫ এর নিবেদক স্কয়ার গ্রুপ। আয়োজনে সহযোগিতা করছে ব্র্যাক ব্যাংক লিমিটেড। টেলিকম সহযোগী হিসেবে থাকবে রবি আাজিয়াটা লিমিটেড। সম্প্রচার সহযোগী হিসেবে রয়েছে মাছরাঙা টেলিভিশন।

এবারের উৎসবে যোগ দেবেন প্রবাদপ্রতিম তবলা শিল্পী ওস্তাদ জাকির হোসেন, বাঁশিশিল্পী জয়াপ্রদা রামমূর্তি, শিল্পী পণ্ডিত হরিপ্রসাদ চৌরাসিয়া, পণ্ডিত শিবকুমার শর্মা, পণ্ডিত অজয় চক্রবর্তী, পণ্ডিত উল্লাস কশলকার, পণ্ডিত সুরেশ তালওয়ালকার, পণ্ডিত তেন্দ্রেনারায়ণ মজুমদার, ওস্তাদ রশিদ খান, কর্নাটকি কণ্ঠশিল্পী পদ্মবিভূষণ ড. বালমুরালীকৃষ্ণ, গ্র্যামি অ্যাওয়ার্ড নমিনি শিল্পী রনু মজুমদার, খেয়ালিয়া শুভা মুগডাল, শ্রুতি সাদোলিকার, ধ্রুপদিয়া ওয়াসিফউদ্দিন ডাগর, এন রাজমের নেতৃত্বে কর্ণাটকি ধারার তিন বেহালা শিল্পী, কুচিপুড়ি নৃত্যশিল্পী বিশিষ্ট দম্পতি রাজা ও রাধা রেড্ডি, ইরাশাদ খান ও সুজাদ খান, ইমরাত খান সুরবাহার. গরস্বতীয় বীণা শিল্পী জয়ন্ত্রী কুমারেশ, এস্রাজ শিল্পী শুভায়ু সেন মজুমদার, বম্বে জয়শ্রী, অলারমেল ভাল্লি, গণেশ রাজগোপালন, মৃদঙ্গশিল্পী কড়াউকুড়ি মানি, রাহুল শর্মা, কৌশিকি চক্রবর্তী, সামিহান কললকার। বাংলাদেশের উল্লেখযোগ্য শিল্পীরও অংশগ্রহণ থাকবে এ আয়োজনে।

২৭শে নভেম্বর থেকে ১লা ডিসেম্বর প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে ভোর ৫টা পর্যন্ত ঢাকার আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠেয় এ উৎসব উপভোগ করা যাবে বিনামূল্যে অনলাইন নিবন্ধনের মাধ্যমে। নভেম্বর মাসের শুরু থেকে সীমিত সময়ের জন্য অনলাইন নিবন্ধন চলবে। যাদের ইন্টারনেট সংযোগ নেই তারা নির্দিষ্ট সময় পর্যন্ত ধানমন্ডির বেঙ্গল গ্যালারি, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে বেঙ্গল সেন্টার, বনানীতে লখনৌ, উত্তরায় কুশল সেন্টার ও কাওরানবাজারে ডেইলি স্টার বেঙ্গল আর্টস প্রিসিঙ্কটে নিবন্ধন করতে পাবেন।

অফ সাইট নিবন্ধন ও মোবাইলে নিবন্ধন অনুষ্ঠানের প্রথম দুদিন পর্যন্ত চলবে। তৃতীয় দিন থেকে আর নিবন্ধন করা যাবে না। এবার অনুষ্ঠানস্থলে নিবন্ধন করা যাবে না। উৎসবের তৃতীয় দিন থেকে রাত ১টায় গেট বন্ধ হয়ে যাবে। উৎসবের মিডিয়া পার্টনার হিসেবে থাকছে আইস বিজনেস টাইমস। ইভেন্ট ব্যবস্থাপনায় ব্লুজ কমিউনিকেশনম। সৌজন্যে বেঙ্গল ডিজিটাল। সহযোগী হিসেবে থাকছে বেঙ্গল পরম্পরা সংগীতালয়।

bengal-classical-fest

Check Also

Samina-Monir

দুলাভাই জিন্দাবাদ ছবির গানে সামিনা চৌধুরী-মনির খান

মিডিয়া খবর:- গুণী নির্মাতা মনতাজুর রহমান আকবর পরিচালিত নতুন ছবি ‘দুলাভাই জিন্দাবাদ ছবির জন্য দীর্ঘদিন …

Abul-Hayat-Rifa

মিউজিক ভিডিওর মডেল আবুল হায়াত

মিডিয়া খবর:- মিউজিক ভিডিওর মডেল হলেন আবুল হায়াত। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সামনে রেখে প্রযোজনা প্রতিষ্ঠান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares