Home » অনুষ্ঠান » ইয়েস’ হবে তরুণ বিজ্ঞাপন নির্মাতা তৈরির কারখানা‘
yes7

ইয়েস’ হবে তরুণ বিজ্ঞাপন নির্মাতা তৈরির কারখানা‘

Share Button

ঢাকা, ২৭ মে:-

বিজ্ঞাপন-বিষয়ক জ্ঞানে শিক্ষার্থীদের সমৃদ্ধ করার লক্ষ্যে প্রতিযোগিতার মাধ্যমে তরুণ ‘বিজ্ঞাপন নির্মাতা’ তৈরি করতে যাচ্ছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের (এনএসইউ) উদ্যোক্তা শিক্ষার্থীদের সংগঠন ইয়াং এন্ট্রাপ্রিনিয়র্স সোসাইটি (ইয়েস)। আর এতে সহযোগিতা করছে অটোবি, নাভানা ও টয়োটা।রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাব কনফারেন্স লাউঞ্জে ‘অ্যাড মেকার বাংলাদেশ-২০১৪ সৃষ্টিশীলতার যুদ্ধ, আন্তবিশ্ববিদ্যালয় বিজ্ঞাপননির্মাতা প্রতিযোগিতা’ শীর্ষক এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে।
সংবাদ সম্মেলনে জানানো হয়, উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে একাডেমিক শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীদের আত্মকর্মসংস্থান সৃষ্টিতে সহযোগিতা করার লক্ষ্যে ‘ইয়েস’ বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগী শিক্ষার্থীদের এই প্রতিযোগিতার আওতায় আনছে।দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ১ হাজার ৭১০ জন শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। প্রথম রাউন্ডে তাদের ৫৭০টি টিমে ভাগ করে প্রতিযোগিতা শুরু হয়। দুই মাসব্যাপী  বিভিন্ন পর্বে ৩৩ প্রতিযোগী উঠে আসেন চূড়ান্ত পর্বে। প্রতিযোগিতায় তরুণ উদ্যোক্তা শিক্ষার্থীরা নতুন নতুন পণ্য ও সামাজিক সচেতনতামূলক ধারণা (আইডিয়া) জমা দেন ও বিজ্ঞাপন নির্মাণ করেন।

আগামী ২৮ মে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে চূড়ান্ত প্রতিযোগিতা শুরু হবে। এতে দেশসেরা বিজ্ঞাপন নির্মাতারা বিচারক হিসেবে থাকবেন। প্রতিযোগিতায় তিনজনকে পুরস্কৃত করা হবে। প্রথম প্রতিযোগী ১ লাখ, দ্বিতীয় প্রতিযোগী ৬০ হাজার ও তৃতীয় প্রতিযোগী পাবেন ৪০ হাজার টাকা। সংগঠনের উপদেষ্টা ও এনএসইউ শিক্ষক মো. হান্নান মিয়া বলেন, ‘এ প্রতিযোগিতার মাধ্যমে নতুন নতুন তরুণ নির্মাতা তৈরি হবে। তারা আগামী দিনের নির্মাতাশূন্যতা পূরণে ভূমিকা রাখবে। এসব নির্মাতা তাদের সৃজনশীলতার মাধ্যমে বিশ্বমানের বিজ্ঞাপন তৈরি করবে।’বিজ্ঞাপন যে শুধু পণ্যের নয়, এতে সামাজিক দায়বদ্ধতাও জড়িত, সে বিষয়ে মানুষকে সচেতন করতে হবে বলে মন্তব্য করেন তিনি। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, এনএসইউ উপাচার্য ড. আমিন ইউ সরকার, উপপরিচালক বেলাল আহমেদ, ইয়েস-এর সভাপতি সৈয়দ মাহাবুব ইসলাম, যুগ্ম সম্পাদক ফাহিম মামুন, প্রথম জবস চিফ অপারেটিং হুমায়রা শারমিন প্রমুখ।

Check Also

ittadi-chandpur

ইত্যাদি দিনাজপুরে

মিডিয়া খবর:- এবার দিনাজপুরে ধারণ হচ্ছে বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি। দিনাজপুরের কুঠিবাড়ী বিজিবির …

sakib in ad

বিজ্ঞাপনের সাকিব

মিডিয়া খবর :- বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের নতুন বিজ্ঞাপন প্রচারিত হচ্ছে টেলিভিশনে। বিজ্ঞাপনটি ফোন কোম্পানী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares