Home » সঙ্গীত » কাওয়ালি গানে দিলরুবা খান
dilruba-khan

কাওয়ালি গানে দিলরুবা খান

Share Button

মিডিয়া খবর:-

‘বান্দা তোমার আমি… কলবে লিখেছি তোমারই নাম’ এ কাওয়ালাী গানটিতে কন্ঠ দিয়েছেন শ্রোতানন্দিত কণ্ঠশিল্পী দিলরুবা খান। দিলরুবা খান তার সুদীর্ঘ ক্যারিয়ারে প্রথমবার কাওয়ালি গানে কণ্ঠ দিলেন। কথা লিখেছেন গীতিকার আসিফ ইকবাল সুর করেছেন আহমেদ রাজীব।
এ প্রসঙ্গে দিলরুবা খান জানান, ‘আমার জীবনের স্বপ্ন শতভাগ পূরণ হয়েছে। আসিফ ইকবালের কথায় একটি গান করার খুব ইচ্ছা ছিল। সেই সঙ্গে আরেকটি স্বপ্ন ছিল কাওয়ালি গান করার। আমি ভাবতে পারিনি, একই সঙ্গে আমার দুটি স্বপ্ন পূরণ হবে। আসিফ আমার জন্য একটি অসাধারণ কাওয়ালি গান লিখেছেন। আমি মনপ্রাণ উজাড় করে গানটি গেয়েছি। এ গানের মধ্যে একজন মানুষের সঙ্গে স্রষ্টার গভীর সম্পর্কের বিষয়টি তুলে ধরা হয়েছে। এমন একটি গানের জন্য আমি দীর্ঘদিন অপেক্ষা করছিলাম।’
গানটি রাজধানীর দিলু রোডের একটি স্টুডিতে সম্প্রতি রেকর্ডিং করা হয়েছে। এটি একটি মিক্সড অ্যালবামে প্রকাশিত হবে। এদিকে, দিলরুবা খান দেড় বছর পর নতুন একটি ফোকগানে কণ্ঠ দিয়েছেন। ‘প্রেমানলে পোড়ে অন্তর’ এ গানটি লিখেছেন অমৃত দেবনাথ। লুৎফর হাসানের সুরে এ গানের সঙ্গীত পরিচালনা করেছেন রানা আখন্দ। গানটি ‘মন উড়ে যায়’ শীর্ষক একটি মিক্সড অ্যালবামে প্রকাশিত হয়েছে।
দিলরুবা খান তার বর্ণাঢ্য সঙ্গীত জীবনে অসংখ্য জনপ্রিয় গান গেয়েছেন। তার উল্লেখযোগ্য গানগুলোর মধ্যে রয়েছে ‘পাগল মন’, ‘দুই ভুবনের দুই বাসিন্দা’, ‘আমার কাঙ্কের কলসি’, ‘ভ্রমর কইও গিয়া’, ‘আমার লাইন হইয়া যায় অাঁকাবাঁকা’ প্রভৃতি।

Check Also

Samina-Monir

দুলাভাই জিন্দাবাদ ছবির গানে সামিনা চৌধুরী-মনির খান

মিডিয়া খবর:- গুণী নির্মাতা মনতাজুর রহমান আকবর পরিচালিত নতুন ছবি ‘দুলাভাই জিন্দাবাদ ছবির জন্য দীর্ঘদিন …

Abul-Hayat-Rifa

মিউজিক ভিডিওর মডেল আবুল হায়াত

মিডিয়া খবর:- মিউজিক ভিডিওর মডেল হলেন আবুল হায়াত। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সামনে রেখে প্রযোজনা প্রতিষ্ঠান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares