Home » টিভি নাটক » শামিমা তুষ্টির প্রজাপতির গল্প
projapotir-galpo

শামিমা তুষ্টির প্রজাপতির গল্প

Share Button

মিডিয়া খবর:-

সম্প্রতি উত্তরা ও আশুলিয়ায় চিত্রায়িত হলো ‘প্রজাপতির গল্প’। প্রজাপতির গল্প নাটকে অভিনয় করেছেন শামিমা তুষ্টি, কাজী উজ্জ্বল, সুজাত শিমুল ও আরো অনেকে।

ভালোবাসা হলো নীল প্রজাপতি যাকে শক্ত করে ধরলে মরে যায় আর হালকা করে ধরলে উড়ে যায়। ভালোবাসাকে আগলে রাখতে হলে ঠিক যতটুকু প্রয়োজন ততটুকুই ভালোবাসতে হয়। পুরুষ শাসিত এই সমাজে নারীরা কতটুকুইবা নিজেদের স্বাধীন স্বত্ত্বাকে বাঁচিয়ে রাখতে পারে।

বাবার ঘরে প্রজাপতির মতো উড়ে বেড়ানো কোমল মেয়েটি একদিন স্বামীর ঘরে গিয়ে অচেনা মানুষগুলোর সাথে বসবাস শুরু করে। আর সেই অচেনা মানুষগুলো যদি সত্যিকার অর্থেই অচেনারূপ ধারণ করে তাহলে কোমল নারীর জীবন হয়ে ওঠে বিভীষিকাময়।

তখন মেয়েটির একমাত্র অবলম্বন হয় তার স্বামী। আর এই বিভীষিকাময় জীবন থেকে যদি হঠাৎ করেই কোনও দুর্ঘটনায় এই একমাত্র অবলম্বনটিও হারিয়ে যায় তাহলে বেঁচে থাকাটা অনর্থক হয়ে যায়। কিন্তু তবুও প্রজাপতিকে বাঁচতে হয়। নিজের ডানায় ভর করে আবার উড়ার চেষ্টা করতে হয়। 

এমনই এক প্রজাপতিকে নিয়ে নাটকটি লিখেছেন আপেল মাহমুদ এবং পরিচালনা করেছেন জয়ন্ত রোজারিও। নাটকটি আগামী শুক্রবার এনটিভিতে প্রচারিত হবে।

নাটকটি সম্পর্কে অভিনেত্রী শামিমা তুষ্টি জানান, ‘আমাদের সমাজে নারীরা সবসময়ই অবহেলিত, বাবার বাসাটাও তার নিজের বাসা না আবার স্বামীর বাসাটাও তার নিজের বাসা না। তাই সবসময় অস্তিত্ত্বের সঙ্কটে ভুগতে হয় তাদের। প্রজাপতির গল্পে আমরা এই অবহেলিত নারীদের জেগে ওঠার পথ দেখিয়েছি।’

Check Also

monpura

টিভি পর্দায় আবারও চঞ্চল চৌধুরী ও ফারহানা মিলি

মিডিয়া খবর:- আবারও একসঙ্গে অভিনয় করছেন মনপুরা’ জুটি চঞ্চল চৌধুরী ও ফারহানা মিলি । নাটকের …

Litu-anam-chadni

লিটু আনাম-চাঁদনীর টিভি নাটক মায়াজাল

মিডিয়া খবর:- মায়াজাল নাটকে জুটিবদ্ধ হলেন লিটু আনাম ও চাঁদনী। লিখেছেন মোহাম্মদ নোমান। আজ বৃহস্পতিবার রাত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares