Home » চলচ্চিত্র » আমেরিকার ফিল্ম ফেস্টিভালে ‘আন্ডার কনস্ট্রাকশন
under contraction

আমেরিকার ফিল্ম ফেস্টিভালে ‘আন্ডার কনস্ট্রাকশন

Share Button

মিডিয়া খবর :-

আগামী ১৬ অক্টোবর থেকে শুরু হচ্ছে আমেরিকার অন্যতম চলচ্চিত্র উৎসব ‘হার্টল্যান্ড ফিল্ম ফেস্টিভাল’। এ উৎসবে প্রদর্শিত হতে যাচ্ছে দেশি চলচ্চিত্র ‘আন্ডার কনস্ট্রাকশন’। রুবাইয়াত হোসেন নির্মিত এ ছবিটি আগামী ১৯ অক্টোবর থেকে প্রদর্শিত হবে।
জানা গেছে, স্বাধীন চলচ্চিত্র নির্মাতাদের জন্য বড় একটি প্ল্যাটফর্ম মনে করা হয় ‘হার্টল্যান্ড ফিল্ম ফেস্টিভাল’কে। ১৯৯২ সাল থেকে প্রতি বছরের অক্টোবরে ১০ দিনব্যাপী আমেরিকায় এই আসর বসে। এই চলচ্চিত্র উৎসবকে ঘিরে বিশ্বের অন্তত ১০০ স্বাধীন চলচ্চিত্র নির্মাতার পদধূলি পড়ে। তবে চলতি বছর থেকে এই উৎসবটিতে নতুনত্ব আনার জন্য পূর্বেকার বেশকিছু কর্মপদ্ধতির পরিবর্তন এনেছেন কর্তৃপক্ষ। ছবি প্রদর্শনী ও চলচ্চিত্র আলোচনা, আড্ডায়ও থাকবে বিশেষ চমক। এদিকে, ইতোমধ্যেই একাধিক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রশংসিত হয়েছে ‘আন্ডার কনস্ট্রাকশন’। তারই ধারাবাহিকতায় আগামী ১৪ জানুয়ারি শুরু হতে যাওয়া ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী ছবি হিসেবে প্রদর্শিত হবে ‘আন্ডার কনস্ট্রাকশন’। উৎসব শেষ হওয়ার পর ২২ জানুয়ারি ঢাকার প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পাবে বলে জানা গেছে।

সূত্রটি আরো জানিয়েছে, ‘আন্ডার কনস্ট্রাকশন’ ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছেন বলিউডের অভিনেত্রী শাহানা গোস্বামী ও অভিনেতা রাহুল বোস। এবারই প্রথম তারা বাংলাদেশি ছবিতে কাজ করলেন। ছবিতে শাহানার স্বামীর চরিত্রে অভিনয় করছেন বাংলাদেশের অভিনয়শিল্পী শাহাদাত। অন্য অভিনয়শিল্পীরা হলেন_ মিতা চৌধুরী, তৌফিকুল ইসলাম ইমন, টোকাই নাট্যদলের রিকিতা নন্দিনী শিমু প্রমুখ। এ ছবিতে গান থাকছে তিনটি। এর মধ্যে অর্ণবের সঙ্গীতায়োজনে ‘তোমায় গান শোনাব’ ও ‘পৌষ তোদের’ রবীন্দ্রসঙ্গীত দুটি গেয়েছেন শাহানা বাজপেয়ি। পুরো ছবির আবহসঙ্গীত করছেন অর্ণব।

Check Also

nuru miah o tar beauty driver

নুরু মিয়া ও তার বিউটি ড্রাইভার

মিডিয়া খবর :- গত ২৪ জানুয়ারি কোনও কর্তন ছাড়াই বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ছাড়পত্র পায় …

tanha, shuva

ভাল থেকো চলচিত্রের পোস্টার প্রকাশ

মিডিয়া খবর:- প্রকাশ হল জাকির হোসেন রাজুর নির্মিতব্য চলচিত্রের পোস্টার। জাকির হোসেন রাজুর নির্মাণে আসছে নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares