Home » চলচ্চিত্র » পীযূষ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দুদকের মামলা
pijush

পীযূষ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দুদকের মামলা

Share Button

মিডিয়া খবর :-

বাংলাদেশ ফিল্ম ডেভেলপমেন্ট কর্পোরেশনের (বিএফডিসি) সাবেক ব্যবস্থাপনা পরিচালক বিশিষ্ট অভিনেতা পীযূষ বন্দ্যোপাধ্যায়সহ ৪ জনের বিরুদ্ধে আধুনিকায়নের নামে প্রায় সাড়ে ৩ কোটি টাকার দুর্নীতির অভিযোগে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানায় দুদকের উপ-পরিচালক হামিদুল হাসান বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলা নং ৯।
মামলার অপর তিন অভিযুক্তরা হলেন- এফডিসিতে যন্ত্রপাতি সরবরাহকারী প্রতিষ্ঠান এম এস নোভিলকো’র কর্ণধার জন নোয়েল, সরবরাহকারী প্রতিষ্ঠানের স্থানীয় প্রতিনিধি খন্দকার শহীদুল ও প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম।
মামলায় এদের বিরুদ্ধে পরস্পরের যোগসাজশে এফডিসি তথা সরকারের ৩ কোটি ৪৬ লাখ ৫৮ হাজার ৫২০ টাকা সরকারের আর্থিক ক্ষতি সাধন করার অভিযোগ আনা হয়েছে।
মামলায় বলা হয়েছে, অভিযুক্তরা অসৎ উদ্দেশ্যে পরস্পরের যোগসাজশে নিজেদের স্বার্থসিদ্ধির জন্য সরকারের উক্ত অর্থ আত্মসাৎ করে নিজেরা লাভবান হয়েছেন।
অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তিরা পাবলিক প্রসিকিউরমেন্ট আইন ২০০৬ এর ৬৪(১), ৬৪(২) ও ৬৪(৩) এবং পাবলিক প্রকিউরমেন্ট আইন-২০০৬ এর ২৭ ও ৩৮ ধারা লঙ্ঘন করেছেন। যা দণ্ডবিধির ৪০৯/১০৯ এবং ১৯৪৭ সনের ২নং দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় দণ্ডনীয় অপরাধ।

Check Also

রীনা ব্রাউন

মুক্তি পাচ্ছে রীনা ব্রাউন

মিডিয়া খবর:- আগামী ১৩ জানুয়ারি শুক্রবার স্টার সিনেপ্লেক্স প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে স্বাধীনতা পরবর্তী বাংলাদেশে চলচ্চিত্র …

Nusrat-Faria

শুভ ও নুসরাত ফারিয়ার ধ্যাৎতেরিকি

মিডিয়া খবর :-  সব প্রতিক্ষার অবসান শেষে এবার শুটিং শুরু হল আরেফিন শুভ ও নুসরাত ফারিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares