Home » অনুষ্ঠান » লিলি ইসলামের পরিচালনায় গল্প গানে রবীন্দ্রনাথ
lily-haque

লিলি ইসলামের পরিচালনায় গল্প গানে রবীন্দ্রনাথ

Share Button

মিডিয়া খবর:-

রবীন্দ্রসংগীতকে শুদ্ধভাবে, অবিকৃত সুরে ও নান্দনিক উপস্থাপনার মাধ্যমে মানুষের কাছে পোঁছে দেওয়ার লক্ষ্যেই রবীন্দ্রসঙ্গীত শিক্ষা প্রতিষ্ঠান উত্তরায়ণ প্রতিষ্ঠা করেন লিলি ইসলাম। এ বছর ষষ্ঠ বছরে পর্দাপণ করছে  উত্তরায়ণ। এ উপলক্ষে আগামী ১০ অক্টোবর শনিবার এক সঙ্গীত সন্ধ্যার আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানের এবারের ভাবনা ‘গল্প গানে রবীন্দ্রনাথ’। সন্ধ্যা সাড়ে ৬টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় অনুষ্ঠিত এ আয়োজনে অংশ নেবেন উত্তরায়ণের শিক্ষক ও শিক্ষার্থীরা।

লিলি ইসলাম জানান, ‘প্রতি বছর আমরা নতুন এক ভাবনা নিয়ে বর্ষপূর্তির অনুষ্ঠানটি সাজিয়ে থাকি। আমাদের এবারের ভাবনা হলো ‘গল্প গানে রবীন্দ্রনাথ’। বিশ্বকবির গল্প ও গান দিয়ে এবারের অনুষ্ঠানটি সাজাব। বরাবরের মতো এবারও কলকতার বেশ ক’জন খ্যাতিমান যন্ত্রশিল্পী অনুষ্ঠানে অংশ নেবেন।’

উত্তরায়ণের নিবেদনে ২০টি রবীন্দ্রসংগীত নিয়ে এই আসর বসবে। রবীন্দ্রসংগীত শিল্পী ও উত্তরায়ণের পরিচালক লিলি ইসলামের গবেষণা, গ্রন্থণা, পরিকল্পনা ও পরিচালনায় ‘গল্প গানে রবীন্দ্রনাথ’ অনুষ্ঠানের শিল্প নির্দেশনা দেবেন নাসিরুল হক খোকন।

হিমাদ্রী শেখরের সহপরিচালনায় আবৃত্তি ও সঞ্চালনায় থাকবেন ভাস্বর বন্দ্যোপাধ্যায় ও ডালিয়া আহমেদ। প্রখ্যাত সঙ্গীতজ্ঞ সুব্রত মুখার্জির যন্ত্রানুসঙ্গ পরিচালনায় যন্ত্রসংগীতে অংশ নেবেন বিপ্লব মন্ডল (তালবাদ্য), সন্দীপন গাঙ্গুলী (বেহালা), সোম্য জ্যোতি ঘোষ (বাঁশি) ও পার্থ প্রতিম গুহ (পার্কেশন)। উত্তরায়ণের এবারের আয়োজনে আমন্ত্রণপত্র ও স্মরণিকা অলঙ্করণ করেছেন চিত্রশিল্পী হাশেম খান।

প্রতিষ্ঠানটির প্রথম আসরে ছিলো ‘চিরকালের রবীন্দ্রনাথ’, দ্বিতীয় আসরে ‘এবং বর্ষা’, তৃতীয় আসরে ‘ফুলের প্রেমে রবীন্দ্রনাথ’ ও চতুর্থ আসরে ‘সেলুলয়েডে রবীন্দ্রনাথ’।

Check Also

chowdhury jarafullah

জাহিদ হাসান-জাফরউল্লাহ শরাফতের মিউজিক ভিডিও

মিডিয়া খবর:- পহেলা জানুয়ারী ইউটিউবে মুক্তি দেয়া হয়েছে জাহিদ হাসান ও ধারাভাষ্যকর জাফরউল্লাহ শরাফতের মিউজিক …

oishi-ashik

ঐশী ও আশিক গাইবেন আজ

মিডিয়া খবর:- জনপ্রিয় কন্ঠশিল্পী ঐশী ও আশিক সরাসরি গাইবেন বৈশাখী টেলিভিশনে। ৬ জানুয়ারি শুক্রবার রাত ১১টায় বৈশাখী টেলিভিশনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares