Home » নিউজ » গীতিকবি নয়ীম গহর আর নেই

গীতিকবি নয়ীম গহর আর নেই

Share Button

মিডিয়া খবর:-

‘জন্ম আমার ধন্য হলো মাগো’, ‘নোঙ্গর তোলো তোলো’, ‘পুবের ঐ আকাশে সূর্য উঠেছে’ সহ অনেক সাড়া জাগানো গানের গীতিকবি নয়ীম গহর আর নেই (ইন্নালিল্লাহি… রাজিউন)। মঙ্গলবার রাত সোয়া ৩টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স ছিল ৯৩ বছর।

স্বনামধন্য স্বাধীনতা পদকপ্রাপ্ত গীতিকবি নয়ীম গহর দীর্ঘ সময় ধরে বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘যদি কিছু মনে না করেন’র সূচনা সংগীত ‘ইচ্ছে করেই যারা ভুল করে’রও লেখক তিনি।

কিছুদিন আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তত্ত্বাবধানে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করা হয় এ বরেণ্য এ গীতিকবিকে। তিনি কয়েক বছর ধরেই চলাচলে অক্ষম ছিলেন। ছয় মাস আগে মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে তার স্মৃতিশক্তিও লোপ পায়। গত মাসে তার উরুতে একটি অস্ত্রোপচারের পর সেখানে পচন ধরে। দীর্ঘদিন বিছানায় থাকায় তার পিঠেও ক্ষতের সৃষ্টি হয়। এর আগে ২০০০ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বিক সহযোগিতায় নয়ীম গহরের ওপেন হার্ট সার্জারি হয়েছিল।

নয়ীম গহর ২০১২ সালে দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা ‘স্বাধীনতা পদক’ পেয়েছেন। বাংলাদেশকে স্বাধীন দেশ হিসেবে গড়ার লক্ষ্যে বিশেষ ভূমিকা ছিল এ গীতিকবির। গতকাল বিকালে  জানাজা শেষে তাকে মিরপুরস্থ শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত করা হয়।

 

Check Also

চলচ্চিত্র পরিবার ও চলচ্চিত্র প্রদর্শক সমিতির মিলনমেলা

মিডিয়া খবর :- যৌথ প্রযোজনার নিয়ম না মেনে নির্মিত ‘নবাব’ ও ‘বস ২’ ছবি দুটির …

mayurponkhi

ময়ূরপঙ্খী ফিল্ম সোসাইটির মেম্বারশীপ সার্টিফিকেট প্রদান

মিডিয়া খবর:- সম্প্রতি ময়ূরপঙ্খী ফিল্ম সোসাইটির সদস্যদের মাঝে মেম্বারশীপ সার্টিফিকেট প্রদান করা হল। গ্রীন ইউনিভার্সিটির ফিল্ম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares