Home » অনুষ্ঠান » ফরিদপুরে সাংস্কৃতিক কর্মীদের মিলনমেলা
faridpur-theatre

ফরিদপুরে সাংস্কৃতিক কর্মীদের মিলনমেলা

Share Button

মিডিয়া খবর:-         -:এন ইউ প্রিন্স:-

সাংস্কৃতিক কর্মীদের মিলনমেলা:

৬ই অক্টোবর, ২০১৫ বিকাল গড়িয়ে যখন সন্ধ্যা নামলো ঠিক তখনই আমরা “বাংলা থিয়েটার, ফরিদপুর” আমাদের থিয়েটার থেকে রওনা হলাম আমাদের পাশেই কবি জসিমউদ্দিন হলমঞ্চের পাশে ‘সিডিএল’-এর ছাদে। গিয়ে দেখি আমাদের মত করে আরো “থিয়েটার সুরলোক, ফরিদপুর”, “খেয়া সাংস্কৃতিক সংস্থা”, “সুচনা থিয়েটার, ফরিদপুর”সহ আরো বিভিন্ন থিয়েটার থেকে অসংখ্য নাট্য ও সাংস্কৃতিক কর্মীবৃন্দ এসেছেন এখানে। এ যেন সাংস্কৃতিক কর্মীদের মিলনমেলা!

সকলকে একসাথে পেয়ে, একসাথে দেখে সত্যিই আনন্দে মনটা ভরে গিয়েছিলো। গল্পে গল্পে সকলে আত্মহারা হয়েছিলো, কৌতুকে কে কার আগে যাবে তার হয়েছিলো দ্বন্দ। কিন্তু কেউ কাউকে ছেড়ে দেবে না। ম. নিজাম ভাই, আব্দুল্লাহ বিপ্লব ভাই যে এত এত কৌতুক জানেন এবং বলতে পারেন ভাবতেই পারি নি। সত্যিই অসাধারন। কিন্তু ছোট ছোট করে পাশ থেকে আমাদের রুপম ভাইও কম বলেন নি। এসব দেখে চিরঞ্জীব দাদা চুপ করে থাকবেন কিভাবে? তিনি শুরু করলেন দুইএকটি করে। ব্যস, চলতে থাকলো গল্প, হাসতে থাকলো সকলে, আবার পাশ থেকে কিছু ছবিখেকো ছেলেরাও চালিয়ে যাচ্ছিলো ছবি তোলা।

হঠাৎ করে কানে আসছে কারো সুরেলা কন্ঠ! কিন্তু কন্ঠটা কেমন যেন চেনা চেনা। কন্ঠকে উদ্দেশ্য করে চলে গেলাম সিডিএল এর ভিতর কার্যালয়ে। গিয়ে দেখি আমাদের মুক্তা আপা আর আমাদের সাংস্কৃতিক পরিবারের বড় মুক্তা আপা মিলে গান শুরু করেছেন। পাশে ঢোল বাজিয়ে যাচ্ছেন নিত্য দা। উফ! কি অসাধারণ সে সুর! শুনলে এখনও মুর্ছিত হওয়ার মত। এই যখন অবস্থা ঠিক তখনই শুনি আমাদের এতক্ষণ যার পথ চেয়ে বসে আছি তিনি আসছেন। আমরা মানষিক প্রস্তুতি নিলাম। তিনি আসলেন গল্প হলো, আড্ডা হলো, সেলফি হলো, গান হলো। তার জীবনের গল্প শুনলাম।

আমরা যারা ছোট আছি তাদের উদ্দেশ্যেও তিনি কিছু কথা বললেন। তার কথাটি ছিলো এমন- “আমি চয়নিকা চৌধুরী, আমি একটি কথা খুব মনে প্রানে বিশ্বাস করি, সেটি হচ্ছে বহুদুর পথ চলার জন্য আগে একটি সিড়ি তৈরী করা খুব প্রয়োজন। তোমরা যদি খুব পরিশ্রম ও মনপ্রাণ দিয়ে কাজ করো আর কাজের মধ্যে যদি কৃতজ্ঞতাবোধ থাকে তাহলেই এটি সম্ভব”। আমরা আরো একজনের গল্প শুনেছি, চয়নিকা চৌধুরীর সাথে আসা তার ননদ বীরমুক্তিযোদ্ধা ‘গীতশ্রী চৌধুরী’-এর গল্প। তার থেকে জানলাম তার করা মুক্তিযুদ্ধের গল্প। পরিশেষে সকলের সাথে শুভেচ্ছা বিনিময় করে আমাদের আজকের এই মিলনমেলার পরিসমাপ্তি হলো ।faridpur-theatre-2

Check Also

tazrin gouhor

আব্বার লেখা গানের ডায়রিটা এখন আমার কাছে: তাজরিন গহর

মিডিয়া খবরঃ- ছোটবেলা থেকেই গানের সাথে ওঠাবসা। বাংলাদেশ টেলিভিশনের উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় চার নেতার সামনে …

bou-boka-day

মারুফ রেহমানের নাটক বৌ বকা দেয়

মিডিয়া খবর :- মারুফ রেহমানের রচনা ও মারুফ মিঠুর পরিচালনায় একুশে টেলিভিশনে প্রচারিত হতে যাচ্ছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares