Home » প্রোফাইল » পরপারে অভিনেতা আদিল

পরপারে অভিনেতা আদিল

Share Button

মিডিয়া খবর:-

সত্তর ও আশির দশকের জনপ্রিয় খল-অভিনেতা রেজাউল করিম আদিল পৃথিবীর মায়া ত্যাগ করে চিরতরে পাড়ি দিলেন পরপারে। শনিবার রাত সাড়ে ১২টার দিকে নারায়ণগঞ্জে নিজ বাসভবনে মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।

আদিল দীর্ঘদিন ধরেই ডায়াবেটিসে ভুগছিলেন, তার হৃদপিণ্ডেও সমস্যা ছিল। শনিবার রাতে শ্বাসকষ্ট জনিত সমস্যায় মারা যান তিনি। রোববার বাদ জোহর নারায়ণগঞ্জের চাষাড়া পুকুর পাড়ের বড় মসজিদে নামাজে জানাজার পর শহরের মাজদাইর কবরস্থানে দাফন করা হয় তাকে।

কয়েক বছর আগে চলচ্চিত্রকে বিদায় জানিয়ে অভিনেতা আদিল আইনজীবী হিসেবে কাজ করতেন। কিন্তু গত বছর হঠাৎ তার স্মৃতিশক্তি বিলুপ্ত হতে শুরু করে নিজেকে আইন পেশা থেকে সরিয়ে নেন। তারপর ঘরেই কাটছিলো তার দিন।

১৯৭১ সালে পাকিস্তানি সেনাদের বিরুদ্ধে অস্ত্র ধরেছিলেন তিনি। তার অভিনীদ উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলো হলো, ‘এখানে আকাশ নীল’ ‘রাজমহল’, ‘বারুদ’,  ‘নাগিন কন্যা’, ‘রাজিয়া সুলতানা’।

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতি, পরিচালক সমিতি, শিল্পী সমিতিসহ বিনোদন সাংবাদিকদের সংগঠন বাচসাস মুক্তিযোদ্ধা ও অভিনেতা আদিলের মৃত্যুতে শোক প্রকাশ করেছে।

Check Also

gazi mazharul anwar

ট্রিবিউট টু গাজী মাজহারুল আনোয়ার

মিডিয়া খবর :- গাজী মাজহারুল আনোয়ার, চলচ্চিত্র পরিচালক, গীতিকার, সুরকার, কাহিনীকার, চিত্রনাট্যকার, সংলাপ রচয়িতা, প্রযোজক …

nirob, labonya

বিয়ে করছেন নীরব-লাবণ্য

মিডিয়া খবর:- আগামী ২৮ অক্টোবর বিবাহ বন্ধনে আবদ্ধ হতে যাচ্ছেন শ্রোতাপ্রিয় আরজে-টিভি উপস্থাপক নীরব এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares