Home » চলচ্চিত্র » এশিয়া প্যাসিফিক স্ক্রিন এ্যাওয়ার্ডসের বিচারক ফারুকী
mostafa sarwar farooki

এশিয়া প্যাসিফিক স্ক্রিন এ্যাওয়ার্ডসের বিচারক ফারুকী

Share Button

মিডিয়া খবর:-

অস্ট্রেলিয়ার ব্রিসবেনে অনুষ্ঠিতব্য এশিয়া প্যাসিফিক স্ক্রিন এ্যাওয়ার্ডস (এ্যাপসা) এ প্রথমবারের মতো বাংলাদেশী বিচারক হিসেবে প্যানেলে আমন্ত্রণ পেয়েছেন মোস্তফা সরয়ার ফারুকী।

বিচারকদের প্রধান বুসান চলচ্চিত্র উৎসবের প্রাক্তন চেয়ারম্যান ও সহ-প্রতিষ্ঠাতা কিম ডঙ-হো’র নেতৃত্বে এ্যাপসায় আরও বিচারক হিসেবে থাকছেন চীনা শিক্ষাবিদ ঝ্যাং জিয়ানমিন, মালয়েশিয়ান চলচ্চিত্রকার ইউ-ওয়েই বিন হাজিসারি, রুশ লেখক-পরিচালক এ্যালেক্সেই পোপোগ্রেবস্কি ও ইরানি অভিনেত্রী নেগার জাভাহেরিয়ান।

বিচারক নির্বাচিত হওয়া প্রসঙ্গে ফারুকীর অনুভূতি জানান , ‘সত্য কথা হল এই যে, যে জুরির আসনে এর আগে আসগার ফারহাদি, শ্যাম বেনেগাল, জাফর পানাহি, শাবানা আজমি, ডেভিড পাটনামের মতো ব্যক্তিরা বসেছেন, সে আসনে বসার আমন্ত্রণ আমাকে জানানোয় আমি ঠিক ভীত নাকি আনন্দিত বুঝতে পারছি না।’

তিনি আরও জানান, ‘গত এক বছরে এশিয়া প্যাসিফিক অঞ্চলে সব সেরা ছবি বিচার করতে বসা কঠিন কাজ। কান, ভেনিস, বার্লিন, লোকারলো, জাপান কাঁপানো সব ছবি নিশ্চয়ই থাকবে নমিনেশনে। আল্লাহ-ই জানে কি হবে! বাংলাদেশকে এরকম বড় জায়গায় প্রতিনিধিত্ব করে অবশ্যই ভাল লাগছে।’

এ্যাপসা ও মোশন পিকচার্সের যৌথ উদ্যোগে প্রতিবছর চারটি নির্মাণাধীন দুটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ও দুটি প্রামাণ্যচিত্রকে স্ক্রিপ্ট ডেভেলপমেন্ট পুরস্কার দেওয়া হয়। এ ক্যাটাগরিতে গত বছর ডিসেম্বরে এ্যাপসার অষ্টম আসরে মোস্তফা সরয়ার ফারুকীর আপকামিং ছবি ‘নো ল্যান্ডস ম্যান’ ১০০টি প্রজেক্টের মধ্যে পুরস্কৃত চারটি প্রজেক্টে জায়গা করে নেয়। পুরস্কার হিসেবে ফারুকী পান ২৫ হাজার মার্কিন ডলার। 

 

Check Also

nuru miah o tar beauty driver

নুরু মিয়া ও তার বিউটি ড্রাইভার

মিডিয়া খবর :- গত ২৪ জানুয়ারি কোনও কর্তন ছাড়াই বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ছাড়পত্র পায় …

tanha, shuva

ভাল থেকো চলচিত্রের পোস্টার প্রকাশ

মিডিয়া খবর:- প্রকাশ হল জাকির হোসেন রাজুর নির্মিতব্য চলচিত্রের পোস্টার। জাকির হোসেন রাজুর নির্মাণে আসছে নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares