Home » লাইফ স্টাইল » সামান্য যত্নে সজীব ত্বক

সামান্য যত্নে সজীব ত্বক

Share Button

মিডিয়া খবর:-

বয়স বাড়ার সঙ্গে সঙ্গে প্রকৃতির নিয়মেই ত্বকে বয়সের ছাপ পড়তে থাকে, ভাঁজ দেখা দেয়। কিন্তু বয়সের আগে অনেকসময় অযত্ন অবহেলায় ত্বক ঝুলে পড়ে, কুঁচকে যায়। ত্বকের সামান্য যত্ন নিলে এ ধরনের সমস্যা ঠেকানো সম্ভব। এবার জেনে নেই রিংকল দূর করার পাঁচটি উপায়।

ধূমপান থেকে বিরতSkin5 থাকা 
ধূমপান শরীরের জন্য কতটা ক্ষতিকর, তা বলার প্রয়োজন নেই। এতে চেহারারও ভীষণ ক্ষতি হয়। বুড়িয়ে যাওয়ার পাশাপাশি বয়সের বিভিন্ন ছাপ দেখা যায় চেহারায়। চোখ ও ঠোঁটের পাশে দেখা যায় ছোট ছোট রিংকেল। এছাড়া ধূমপানের কারণে ত্বক অক্সিজেন ও পুষ্টি থেকে বঞ্চিত হয়, যা ত্বকের মারাত্মক ক্ষতির জন্য যথেষ্ট।
 
প্রচুর পরিমাণে পানি পান করতে হবে Skin
সুস্বাস্থ্যের গোড়ার কথা, প্রচুর পরিমাণে পানি পান করতে হবে। এর সুবাদে শরীর থেকে দূষিত পদার্থ বেরিয়ে যাওয়ার পাশাপাশি ত্বক পায় তার প্রয়োজনীয় ময়েশ্চারাইজার। শুধু কী তাই! পর্যাপ্ত পরিমাণে পানি পান করলে ত্বকের দীপ্তি ও টানটানভাব বজায় থাকে।
পর্যাপ্ত পরিমাণ ঘুম Skin2
আমরা যখন ঘুমাই, তখন শরীর এক ধরনের হরমোন উৎপন্ন করে, যা দৈহিক বৃদ্ধি ও কোষ প্রজনন সক্ষমতা বাড়ায়। আর যদি এর ব্যতিক্রম হয় অর্থাৎ যদি আমাদের ঘুমটা পরিপূর্ণভাবে না হয়, সে সময় শরীরে কটিসেল হরমোন তৈরি করে, যা স্ট্রেস হরমোন নামে পরিচিত। এতে দেহের স্বাভাবিক বৃদ্ধি ব্যাহত হয় এবং ত্বক হয়ে পরে শুষ্ক।
সানস্ক্রিন ব্যবহার Skin1
সূযের্র রশ্মি খুব সহজেই মুখে বয়সের ছাপ ফেলে দিতে সক্ষম। মেছতা, দাগ, রিংকেল কিংবা চামড়া ঝুলে পড়ার মতো সমস্যা সৃষ্টি করতে এর জুড়ি নেই। তাই সানস্ক্রিন ব্যবহারের বিষয়ে কোনো আপস নয়।
 
প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিডেন্ট খেতে হবেSkin4
চার পাশের দূষণ আর ধুলোবালি ত্বক ক্ষতি হওয়ার পেছনে অনেকটা দায়ী। এ ক্ষতি পুষিয়ে নিতে অ্যান্টি-অক্সিডেন্ট, যেমন ভিটামিন এ, সি, ই এবং বেটা ক্যারোটিন গ্রহণ করা জরুরি। ত্বকের জন্য অতি প্রয়োজনীয় উপাদানটির এ দেখা মিলবে বিভিন্ন শাকপাতা, কপি, আখরোট ও মটরশুঁটিতে।

Check Also

sa world

লাইফ স্টাইল শপ এসএ ওয়ার্ল্ডের নতুন শাখা মিরপুরে

মিডিয়া খবর :- বিশ্বখ্যাত ব্রান্ডেড পণ্যসমুহের বিশাল সমাহার নিয়ে ফ্যাশন হাউজ ‘এসএ ওয়ার্ল্ড’এর দ্বিতীয় এক্সক্লুসিভ …

eid shocase

ইউসি আয়োজিত ঈদ শো-কেস ২০১৬

মিডিয়া খবর :- ব্র্যান্ডেড পোশাক ও ফ্যাশন ও লাইফ স্টাইল প্রোডাক্টের উপর ১৭ ও ১৮ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares