Home » চলচ্চিত্র » ঈদে নোমান রবিনের কমন জেন্ডার
comon-9

ঈদে নোমান রবিনের কমন জেন্ডার

Share Button

মিডিয়া খবর:-

নোমান রবিন পরিচালিত কমন জেন্ডার-দ্য ফিল্ম-এর টিভি প্রিমিয়ার হতে যাচ্ছে। ছবিটি ঈদের তৃতীয় দিন সকাল ১০টা ৩০ মিনিটে চ্যানেল আই’তে প্রচারিত হবে ছবিটি। অবহেলিত বৃহন্নলা বা তৃতীয় লিঙ্গ জনগোষ্ঠিকে নিয়ে নির্মিত বাংলাদেশের প্রথম চলচ্চিত্র এটি।

সিনেমাটিতে অভিনয় করেছেন, ডলি জহুর, প্রয়াত দিলিপ চক্রবর্তি, সাজু খাদেম, জয় রাজ, সোহেল খান, হাসান মাসুদ, রোজি সিদ্দিকী, চিত্র লেখা গুহ, রাশেদ মামুন অপু, অয়ন চৌধুরি, বাপ্পি আশরাফ, এস এম মহসিন, শহিদুল ইসলাম সাচ্চু, কাজী রাজু, তুষার মাহমুদ, প্রয়াত নায়লা প্রমুখ। 

কমন জেন্ডার-দ্য ফিল্ম সিনেমাটির পরিচালক এবং নির্বাহী প্রযোজক নোমান রবিন জানান, চলচ্চিত্রটি বাংলাদেশের পক্ষে প্রথম চলচ্চিত্র হিসেবে ৭০তম গোল্ডেন গ্লোব এবং ৩৬তম আন্তর্জাতিক টেলিভিশন কনফারেন্স এ আমন্ত্রিত, প্রদর্শিত এবং প্রশংসিত হয়।

তিনি জানান, ‘চলচ্চিত্রটি বাংলাদেশের অধিকাংশ জনসাধারনের ভাবনায় হিজড়া সম্প্রদায় সম্পর্কে বহুদিনের লালন করা ভুল ধারণাসমূহকে পাল্টে দিতে দারুন ভাবে সাহায্য করে। ফলে ২০১৩ সালের নভেম্বর মাসে বাংলাদেশ সরকার ‘তৃতীয় লিঙ্গ’ হিসেবে হিজড়া সম্প্রদায়কে স্বীকৃতি প্রদান করে।’

নোমান রবিন আরো জানান, ‘দেশ ও দেশের বাহিরে ছড়িয়ে থাকা অগণিত বাংলাদেশি দর্শক কমন জেন্ডার-দ্য ফিল্ম চলচ্চিত্রটি দেখবার আকাঙ্খা দীর্ঘদিন ধরে পোষণ করে আসছিলেন। এবারে সেই আশা পূরণ হবে।’

Check Also

bhalobasha emone hoy

চিত্র পরিচালক হিসেবে তানিয়া আহমেদের অভিষেক

মিডিয়া খবর:- অভিনেত্রী তানিয়া আহমেদের প্রথম চলচ্চিত্র ‘ভালোবাসা এমনি হয়’। চিত্র পরিচালক হিসেবে এ চলচ্চিত্রের …

borsha

তাহসান ও ভাবনা চলচ্চিত্রের নতুন জুটি

মিডিয়া খবর :- চলচ্চিত্রে জুটি বাঁধতে যাচ্ছেন জনপ্রিয় অভিনয়শিল্পী তাহসান ও ভাবনা। অনিমেষ আইচ পরিচালিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares