Home » নিউজ » সালমান শাহ স্মৃতি পদক প্রদান
salman-shah-padok

সালমান শাহ স্মৃতি পদক প্রদান

Share Button

মিডিয়া খবর:-

১৯ সেপ্টেম্বর শনিবার ছিল অকাল প্রয়াত নায়ক সালমান শাহর ৪৪তম জন্মবার্ষিকী। সারা দেশে নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে স্মরণ করা হয় তাকে। এদিন সন্ধ্যায় এফডিসিতে বিশেষ অনুষ্ঠান আয়োজন করে সালমান শাহ স্মৃতি পরিষদ। চলচ্চিত্রসহ বিভিন্ন কাজে বিশেষ অবদান রাখার জন্য প্রদান করা হয় সালমান শাহ স্মৃতি পদক।

এ বছর সালমান শাহ স্মৃতি পদক পেয়েছেন জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা সালমান শাহর আবিষ্কারক সোহানুর রহমান সোহান, চলচ্চিত্র নির্মাতা মোহাম্মদ হোসেন জেমি, চলচ্চিত্র প্রযোজক খোরশেদ আলম খসরু, চিত্রনায়ক ও নির্মাতা মাসুম পারভেজ রুবেল, অভিনেতা জায়েদ খান ও বাপ্পি চৌধুরী।

আরও সম্মাননা পদক পেয়েছেন চিত্রনায়িকা ববি, পিয়া বিপাশা, নবাগত চিত্র নায়িকা নিঝুম রুবিনা, কণ্ঠশিল্পী কাজী শুভ সালমান ভক্ত সাহিদা আক্তার স্বর্ণা, মোহাম্মদ সায়েম, টিভি সাংবাদিক অরণ্য পাশা, নরসিংদীর সেলিনা জাহান ও কৃষক শাহাবুল্লাহ।

সন্ধ্যায় এফডিসির চত্বরের উন্মুক্ত মঞ্চে সবার হাতে সম্মাননা তুলে দেন সালমান শাহ স্মৃতি পরিষদের সভাপতি এস এম শফি ও সালমান শাহর মা নীলা চৌধুরী।

তিন বছর ধরে সালমান শাহ স্মৃতি পরিষদ চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৬টি ক্যাটাগরিতে এই পুরস্কার প্রদান করছে। ২০১৩ সাল থেকে সালমান শাহ স্মৃতি পরিষদ তার জন্মবার্ষিকী উপলক্ষে এ স্মৃতি পদক প্রদান করে।

পদক প্রদান শেষে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে সঙ্গীত পরিবেশন করেন শিল্পী আগুন, প্রতীক হাসান, বেলাল খান ও সাবা। পুরো আয়োজনে বিশেষ অতিথি ছিলেন পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু, সোহানুর রহমান সোহান, চিত্রনায়ক রুবেল ও অমিত হাসান।

উল্লেখ্য, ঢাকাই চলচ্চিত্রের ইতিহাসে সবচেয়ে জনপ্রিয় নায়ক সালমান শাহ কোটি ভক্তকে কাঁদিয়ে ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর পরপারে পাড়ি জমান। ১৯৯৩ সালে ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় তার। এরপর মাত্র ৪ বছরে ২৭টি সিনেমায় অভিনয় করেন, যার অধিকাংশই ছিল ব্যবসাসফল।

Check Also

kuakata

কুয়াকাটায় মেগা বিচ কার্নিভ্যাল

মিডিয়া খবর :- সাগরকন্যা কুয়াকাটায় শুরু হচ্ছে ‘কুয়াকাটা মেগা বিচ কার্নিভ্যাল ২০১৭’। আর এ উপলক্ষে …

kolyan-koraiya

অভিনেতা কল্যাণ কোরাইয়া গ্রেপ্তার, জিয়া ইসলামকে গাড়ির ধাক্কা

মিডিয়া কবর :- দৈনিক প্রথম আলোর ফটোসাংবাদিক জিয়া ইসলামকে প্রাইভেটকারের ধাক্কায় গুরুতর আহত করার অভিযোগে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares