Home » অনুষ্ঠান » মমতাজের ৪ অনুষ্ঠান
momtaz

মমতাজের ৪ অনুষ্ঠান

Share Button

মিডিয়া খবর:-

ঈদুল আজহার ৪টি টিভি চ্যানেলের বিশেষ অনুষ্ঠানে অংশগ্রহণ করতে যাচ্ছেন ফোকসম্রাজ্ঞী মমতাজ। কবি আসাদ চৌধুরীর উপস্থাপনায় ঈদের আগের দিন রাত ৯টায় বাংলাভিশনে ‘প্রাণের প্রাণ কাছে আছে’ শিরোনামের অনুষ্ঠানটিতে মমতাজ সরাসরি গান পরিবেশন করবেন। এতে তিনি আসাদ চৌধুরীর সঙ্গে তার সঙ্গীতজীবনের বিভিন্ন জানা-অজানা বিষয়ে আলোচনা করবেন। পাশাপাশি এই অনুষ্ঠানে মমতাজ তার জনপ্রিয় গানের সঙ্গে কিছু আধ্যাত্মিক গানও পরিবেশন করবেন।

ঈদের দিন রাত ৮টায় এটিএন নিউজে ‘কালেক্টিং বাংলাদেশ’ শীর্ষক অনুষ্ঠানটি প্রচার হবে। মুন্নী সাহার উপস্থাপনায় ওই অনুষ্ঠানে বাউলদের জীবনের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করবেন। এর পাশাপাশি মমতাজ তার এলাকার শিল্পীদের নিয়ে একটি বাউল গানের অনুষ্ঠান করেছেন। ওই অনুষ্ঠানের রেকর্ডকৃত কিছু অংশ ‘কালেক্টিং বাংলাদেশ’-এ তুলে ধরা হবে।

ঈদের দ্বিতীয় দিন বিটিভির একটি পালাগানের অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন মমতাজ। রেকর্ডকৃত ওই অনুষ্ঠানে গানের পাশাপাশি তাকে বাংলা পালাগানের ঐতিহ্য সম্পর্কে আলোচনা করতে দেখা যাবে।

তাছাড়া প্রথমবারের মতো এশিয়ান টিভিতে ঈদের তৃতীয় দিন ‘মিউজিক্যাল শো’ অনুষ্ঠানে সরাসরি গান করতে যাচ্ছেন মমতাজ। এ সম্পর্কে তিনি জানান, “প্রতি ঈদের মতো এবারো বেশ কয়েকটি টিভি চ্যানেলে শ্রোতারা আমার গান শুনতে পাবেন। তবে এবারকার ঈদে এটিএন নিউজের ‘কালেক্টিং বাংলাদেশ’ শীর্ষক অনুষ্ঠানটি শ্রোতাদের জন্য দারুণ উপভোগ্য হবে বলে মনে করি। এতে আমার এলাকার বাউলদের গাওয়া কিছু গানের অংশবিশেষও তুলে ধরা হবে। আশা করি, এই অনুষ্ঠানটি দর্শক-শ্রোতাদের অভিভূত করবে।’

দুবাই ও রাশিয়ায় প্রায় এক মাসের সফর শেষে গত শুক্রবার ঢাকায় ফিরেছেন মমতাজ। এর মধ্যে রাশিয়ায় তিনি ৩টি কনসার্ট করেছেন। তাছাড়া সেখানে বাঙালি সংস্কৃতি ও ঐতিহ্য নিয়ে একটি লোকগানের উৎসবের আয়োজন করা হয়েছিল। তাই একজন ফোকশিল্পী হিসেবে এই সফরটা মমতাজের জন্য অনেক আনন্দের এবং গর্বের বিষয় ছিল বলে জানিয়েছেন তিনি।

Check Also

jagroto ahonker

বিজয় দিবসে বৈশাখী টেলিভিশনে জাগ্রত অহংকার

মিডিয়া খবর:- ১৬ই ডিসেম্বর অনেক ত্যাগ তিতিক্ষার বিনিময়ে আমাদের দেশের মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বিজয় অর্জিত …

media unity

দ্বন্দের অবসান, মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত ফরিদুর রেজা সাগরের

মিডিয়া খবর :- নিজেদের মধ্যেকার ঝগড়া মিটিয়ে নিলেন চ্যানেল মালিকগন। শনিবার ঢাকা ক্লাবে টেলিভিশন চ্যানেল সংগঠন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares