Home » প্রোফাইল » ভক্তরা দেখা পেলেন শাবানার
shabana

ভক্তরা দেখা পেলেন শাবানার

Share Button

মিডিয় খবর:-

একসময়কার ঢাকাই চলচ্চিত্রের প্রিয়মুখ, সাড়া জাগানো অভিনেত্রী শাবানা অনেক দিন ধরেই মিডিয়ার অন্তরালে। প্রায় দেড় যুগ ধরে তিনি অভিনয় করেন না। ২০০০ সাল থেকে যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে বসবাস করছেন এই অভিনেত্রী। মাঝে মধ্যে বাংলাদেশে বেড়াতে আসেন। চুপিসারে চলে যান। তেমনই একটি ব্যক্তিগত সফরে সম্প্রতি বাংলাদেশে এসেছেন শাবানা।

গত বুধবার (১৬ সেপ্টেম্বর) একটি বিয়ের অনুষ্ঠানে দেখা যায় শাবানাকে। সেখানেই চিত্রগ্রাহক অপূর্ব আব্দুল লতিফের ক্যামেরায় দৃশ্যবন্দী হন শাবানা। দেখা মেলে সেই চিরচেনা হাস্যোজ্জ্বল শাবানার। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভক্তরা অনেক দিন পর দেখেন প্রিয় অভিনেত্রীকে।

চলচ্চিত্রে শাবানার অভিনয় ক্যারিয়ার শুরু হয় ১৯৬৭ সালে প্রখ্যাত পরিচালক এহতেশামের পরিচালনায় ‘চকোরী’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে। এ সিনেমাটিতে চিত্রনায়ক নাদিম ছিলেন শাবানার সহশিল্পী। রাজ্জাকের সঙ্গে শাবানার অভিনয় শুরু হয় ‘অবুঝ মন’ এবং ‘মধুমিলন’ চলচ্চিত্রের মাধ্যমে। পরবর্তী সময়ে রাজ্জাক-শাবানা জুটি দারুণ জনপ্রিয় হয়।

অভিনয়ের পাশাপাশি চলচ্চিত্র প্রযোজনাও করেন শাবানা। ১৯৬৯ সালে ‘মুক্তি’ নামের একটি সিনেমা শাবানার প্রযোজনা প্রতিষ্ঠান থেকে নির্মিত হয়।

শাবানার প্রকৃত নাম আফরোজা সুলতানা। ‘শাবানা’ নামটি পরিচালক এহতেশামের দেওয়া। শাবানার পৈতৃক বাড়ি চট্টগ্রাম জেলার রাউজান উপজেলার ডাবুয়া গ্রামে। ১৯৭৩ সালে ওয়াহিদ সাদিককে বিয়ে করেন শাবানা। ব্যক্তিজীবনে দুই মেয়ে ও এক ছেলের মা তিনি।

(courtecy – risingbd.com)

Check Also

misha sawdagor

মিশা সওদাগর লড়বেন সভাপতি পদে

মিডিয়া খবর:- ২০১৭ সালের ফেব্রুয়ারিতে শেষ হয়ে যাবে বাংলাদেশ শিল্পী সমিতির নির্বাচিত বর্তমান কমিটির দায়িত্ব। …

কলিম শরাফী

কলিম শরাফী রবীন্দ্রসংগীতের এক অনন্য জাদুকর

মিডিয়া খবর :- কলিম শরাফী। রবীন্দ্রসংগীতের এক অনন্য জাদুকর। ছিলেন ব্যতিক্রমী বৈশিষ্ট্যসমৃদ্ধ কণ্ঠের অধিকারী। আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares