Home » Uncategorized » নটর ডেমে সিএসই বিভাগের উদ্বোধন ও নবীনবরণ

নটর ডেমে সিএসই বিভাগের উদ্বোধন ও নবীনবরণ

Share Button

মিডিয়া খবর:-

১৫ সেপ্টেম্বর বিকাল ৩.০০ টায় নটর ডেম বিশ্ববিদ্যালয়-এর নিজস্ব ক্যাম্পাসে ‘কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং’ বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। নটরnotre ডেম বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এর ট্রাস্টের সভাপতি ফাদার জেমস ক্রুজ, সিএসসি-এর সভাপতিত্বে নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনায়েদ আহমেদ পলক।

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফাদার বেঞ্জামিন কস্তা, সিএসসি তথ্য ও প্রযুক্তির গুরুত্ব তুলে ধরে বলেন, এই বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা সুশিক্ষায় শিক্ষিত ও আলোকিত মানুষ হয়ে দেশ, জাতি ও বৃহত্তর মানব সমাজের উন্নয়নে মূল্যবান অবদান রাখবে।

প্রধান অতিথি তার বক্তব্যে ডিজিটাল বাংলাদেশ গড়ায় সরকারের বিভিন্ন পরিকল্পনার কথা বিস্তারিত উল্লেখ করেন এবং এ লক্ষ্যে নটর ডেম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরও বলেন, ২০২১ সালের মধ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ১০লক্ষ আইটি বিশেষজ্ঞ তৈরী করার যে পরিকল্পনা গ্রহণ করেছে সে ক্ষেত্রে নটর ডেম বিশ্ববিদ্যালয় অগ্রণী ভূমিকা পালন করবে এবং এই বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা জ্ঞান ও মেধার দ্বারা একদিন বিশ্ব জয় করবে। তিনি মন্ত্রণালয় হতে এই বিশ্ববিদ্যালয়ের সি.এস.ই. বিভাগকে সর্বপ্রকার সহযোগিতার আশ্বাস ব্যক্ত করেন।

অনুষ্ঠানের সভাপতি ফাদার জেমস ক্রুজ, সিএসসি এই বিশ্ববিদ্যালয়কে একটি আদর্শ বিশ্ববিদ্যালয় গড়ার লক্ষে সকলের সহযোগিতা কামনা করেন। আলোচনা পর্বের শেষে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ফাদার আদম এস পেরেরা, সিএসসি সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। সবশেষে এক মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

Check Also

sheikh hasina

সংখ্যালঘুদের নিরাপত্তার দায়িত্ব সকলের:প্রধানমন্ত্রী

মিডিয়া খবর:- গতকাল শনিবার বিকেলে তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজশাহী বিভাগের …

humayun ahmed

হৃদয়ে হুমায়ূন আহমেদ

মিডিয়া খবর :- আজ ১৩ নভেম্বর আমাদের জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের জন্মদিন। এদিনটি ঘিরে বিভিন্ন টিভি চ্যানেল, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares