Home » ইভেন্ট » অনন্যা সম্মাননায় ১২ কীর্তিমান নারী
ananya 10

অনন্যা সম্মাননায় ১২ কীর্তিমান নারী

Share Button

মিডিয়া খবর:-

শনিবার (১২ সেপ্টেম্বর) সকালে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে ২০১৪ সালে অনন্যা সম্মাননা প্রাপ্তদের মধ্যে পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদানের জন্য ২০১৪ সালে অনন্যা সম্মাননা পেলেন ১২ কীর্তিমান নারী। এ বছর ১১ নারীকে অনন্যা শীর্ষদশ পুরস্কার ও একজনকে বিশেষ সম্মাননা প্রদান করেছে পাক্ষিক অনন্যা।

 জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা গীতি আরা নাসরিন মনোনীত নারীদের হাতে এ সম্মাননা পুরস্কার তুলে দেন।

ইসমত আরা সাদেক জানান, আমাদের দেশের নারীরা বিভিন্ন ক্ষেত্রে তাদের প্রতিভার স্বাক্ষর রাখছেন। তবে তাদের অনেক প্রতিবন্ধকতাও রয়েছে, বিশেষত গ্রামীণ নারীদের। তাদেরকে অধিকার সম্পর্কে আরো সচেতন করে তুলতে হবে, যেন নারীরা নিজেদের মানুষ ভাবতে পারেন।

এ বছর বিভিন্ন ক্ষেত্রে পুরস্কারপ্রাপ্তরা হলেন, প্রফেসর লায়লা নূর (ভাষাসৈনিক), অধ্যাপক ফারজানা ইসলাম (প্রথম নারী উপাচার্য), অধ্যাপক খালেদা একরাম (বুয়েটের প্রথম নারী ভিসি), মেহের আফরোজ চুমকি (রাজনীতি), ডা. তাহমিনা বানু (চিকিৎসা), রোকসানা সুলতানা (সমাজসেবা), ব্যারিস্টার তুরিন আফরোজ (আইন ও মানবাধিকার), নাজিয়া আন্দালিব প্রিমা (শিল্পকলা), সালমা খাতুন (খেলাধুলা), নাইমা হক ও তামান্না-ই-লুতফি।

এছাড়াও প্রথমবারের মতো অনন্যা বিশেষ সম্মাননা পান অনন্যার সাবেক নির্বাহী সম্পাদক সাংবাদিক ও নারী অধিকারকর্মী দিল মনোয়ারা মনু। ফেয়ার অ্যান্ড লাভলী ফাউন্ডেশনের সহযোগিতায় অনুষ্ঠিত এ পুরস্কার বিতরণী অনুষ্ঠান সঞ্চালনা করেন সাংবাদিক ফারজানা রূপা।

জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এ অনুষ্ঠানে পুরস্কার বিতরণের পর পত্রিকাটির ২৭ বছর পূর্তি উপলক্ষে কেক কাটা হয়। অনন্যা শীর্ষদশ পুরস্কার বিতরণীর ২০ বছর উপলক্ষে পুরস্কারপ্রাপ্ত ২০০ জনের জীবন সংগ্রাম ও অর্জন নিয়ে প্রকাশিত একটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

Check Also

khilkhil kazia

খিলখিল কাজীর আবৃত্তি ও সঙ্গীতসন্ধ্যা আজ

মিডিয়া খবর :- ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্র (আইজিসিসি) আজ শুক্রবার কাজী নজরুল ইসলামের ১১৭তম জন্মজয়ন্তী …

ganmela

সংগীতশিল্পী সোসাইটির সংগীতমেলা ২০১৬

মিডিয়া খবর:- আজ ২৩ এপ্রিল বাংলাদেশ শিল্পকলা একাডেমি মাঠে সম্মিলিত সংগীতশিল্পী সোসাইটির উদ্যোগে শুরু হচ্ছে ‘সংগীতমেলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares