Home » প্রোফাইল » গুরুতর অসুস্থ লাকী আখন্দ
lucky akhando

গুরুতর অসুস্থ লাকী আখন্দ

Share Button

মিডিয়া খবর:-

“এই নীল মণিহার, এই স্বর্ণালি দিনে তোমায় দিয়ে গেলাম শুধু মনে রেখো” কালজয়ী এ গানের সঙ্গীতকার, শিল্পী লাকী আখন্দ গুরুতর অসুস্থ। তিনি একাধারে খ্যতিমান শিল্পী, সুরকার ও সংগীত পরিচালক। এ মুহুর্তে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (পিজি) সিসিইউতে ভর্তি আছেন তিনি। হৃদরোগ বিশেষজ্ঞ ডা.ওসমান ও ডা. মেহশাকের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে।

লাকী আখন্দের ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, তার ফুসফুসে পানি জমেছে। তাছাড়া তার কাশির অবস্থাও খুব নাজুক। এ কারণে চিকিৎসকরা তাকে দেশের বাইরে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন। জানা গেছে, আগামী সপ্তাহে উন্নত চিকিৎসার জন্য ব্যাংককে নিয়ে যাওয়া হবে গুণী এ সংগীতজ্ঞকে। 

লাকী আখন্দ সংগীত জীবনে অসংখ্য কালজয়ী গান সুর করেছেন ও গেয়েছেন। এ তালিকায় উল্লেখযোগ্য গান হচ্ছে- হ্যাপী আখন্দের ‘আবার এলো যে সন্ধ্যা’, ‘কে বাঁশি বাজায়রে’, কুমার বিশ্বজিতের ‘যেখানে সীমান্ত তোমার’, সামিনা চৌধুরীর ‘কবিতা পড়ার প্রহর এসেছে’, ফেরদৌস ওয়াহিদের ‘মামনিয়া’, নিজের গাওয়া ‘এই নীল মণিহার’, ‘আমায় ডেকো না’, ‘আগে যদি জানতাম’।

অকাল প্রয়াত বিখ্যাত শিল্পী  হ্যাপি আখন্দ তার ছোট ভাই। ১৯৮৭ সালে হ্যাপী আখন্দের মৃত্যুর পরপর সংগীতাঙ্গন থেকে তিনি অবসর নিয়েছিলেন। দীর্ঘদিনের বিরতি শেষে সম্প্রতি আবারো  ফিরে এসে দুই বাংলাকে এক সুরে বেঁধে অ্যালবামের কাজ করছিলেন তিনি । ১৯৮৪ সালে সারগামের ব্যানারে লাকি আখন্দের প্রথম একক অ্যালবাম ‘লাকি আখন্দ’ বের হয়। গান করার পাশাপাশি তিনি দীর্ঘদিন বাংলাদেশ বেতারে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

Check Also

misha sawdagor

মিশা সওদাগর লড়বেন সভাপতি পদে

মিডিয়া খবর:- ২০১৭ সালের ফেব্রুয়ারিতে শেষ হয়ে যাবে বাংলাদেশ শিল্পী সমিতির নির্বাচিত বর্তমান কমিটির দায়িত্ব। …

কলিম শরাফী

কলিম শরাফী রবীন্দ্রসংগীতের এক অনন্য জাদুকর

মিডিয়া খবর :- কলিম শরাফী। রবীন্দ্রসংগীতের এক অনন্য জাদুকর। ছিলেন ব্যতিক্রমী বৈশিষ্ট্যসমৃদ্ধ কণ্ঠের অধিকারী। আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares