Home » মঞ্চ » গঙ্গা-যমুনা নাট্য ও সাংস্কৃতিক উৎসবে আজব বাক্স
Ajob-bakso

গঙ্গা-যমুনা নাট্য ও সাংস্কৃতিক উৎসবে আজব বাক্স

Share Button

মিডিয়া খবর:-

আজ ৬ সেপ্টেম্বর বিকাল সাড়ে ৪টায় গঙ্গা-যমুনা নাট্য ও সাংস্কৃতিক উৎসবে সাংস্কৃতিক মঞ্চে মঞ্চস্থ হতে যাচ্ছে চন্দ্রকলা থিয়েটারের জনপ্রিয় পথনাটক আজব বাক্স।  এইচআর অনিক রচিত ও নির্দেশিত এ নাটকটির আজ ১৫০তম প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

নাটকটির কাহিনি আবর্তিত হয়েছে- মুক্তিযোদ্ধাদের অবমূল্যায়ন, ইংরেজি শিক্ষার উপর অতিমাত্রায় আগ্রহ ও বাংলা ভাষার অবমূল্যায়ন, সরকারি হাসপাতালের নানা অনিয়ম নিয়ে গড়ে উঠেছে আজব বাক্স। অর্থাৎ সমাজের নানা দুর্নীতি, অনিয়ম ও অসঙ্গতির চিত্র ঠাঁই পেয়েছে এই নাটকে।

এ প্রসঙ্গে নাট্যকার ও নির্দেশক এইচ আর অনিক জানান- ‘আজব বাক্স নাটকটি দেশের বিভিন্ন স্থানে মঞ্চস্থ হয়েছে। অবশেষে ১৫০তম প্রদর্শনী হতে যাচ্ছে। বিষয়টি ভাবতেই ভালো লাগছে। সমাজের না বলা দূর্নীতি, অনিয়ম, অবজ্ঞা, আইন-কানুন বিবিধ বিষয় শৈল্পীক সংলাপায়নে নাটকে স্থান পেয়েছে। যা দর্শকদের দারুণভাবে তাড়িত করেছে। নাটকের প্রাণ প্রিয় দর্শকদের অনুপ্রেরণাতেই এই নাটকটি এতোটা পথ মাড়াতে সমর্থ হয়েছে।’

নাটকটির প্রযোজনা অধিকর্তা মামুনুর রশিদ,  সংগীত পরিচালনা করেছেন এস.এম অঙ্গন ও সাদ্দাম হোসেন। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- এম.এইচ মাসুম, হৃদয় খান, লিয়ন, ইব্রাহিম, রাত্রী, আনিস, ফয়সাল, কাইউম, সাব্বির, ফারজানা, সাগর, বাবু, তানভীর, নাসির, সোহেল, আনিছ, হাসান, মলি, বাধন, সালমা, তানজীল, আপন, আসলাম, তানভীর, অনিক, শাহিন, আরিফ ও এইচ আর অনিক প্রমুখ।

 

Check Also

Untitled-1

সেলিম আল দীন মুক্তমঞ্চে ‘শিখণ্ডী কথা’

মিডিয়া খবর:  হিজলতলী গ্রামে বাড়ি রমজেদ মোল্লার। তার পরিবারে জন্ম হয় রতন মোল্লার। কিন্তু বয়ঃসন্ধিকালে …

জাদুর প্রদীপ

শিল্পকলায় স্বপ্নদলের ‘জাদুর প্রদীপ’

মিডিয়া খবর : স্বপ্নদলের ব্যতিক্রমী প্রযোজনা মাইমোড্রামা ‘জাদুর প্রদীপ’। আজ ৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় শিল্পকলা একাডেমির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares