Home » ইভেন্ট » আজ শিল্পকলায় মঞ্চস্থ হবে লাল জমিন
lalzamin

আজ শিল্পকলায় মঞ্চস্থ হবে লাল জমিন

Share Button

ঢাকা, ২২ মে:-

আজ ২২ মে, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে মঞ্চস্থ হবে শূণ্যন রেপার্টরী থিয়েটারের নাটক লাল জমিন। মান্নান হীরার রচনায় নাটকটির নির্দেশনা দিয়েছেন সুদীপ চক্রবর্তী। এতে একক অভিনয় করেছেন মোমেনা চৌধুরী।

অভিনেত্রী মোমেনা চৌধুরী জানিয়েছেন, নিয়মিত প্রদর্শনীর অংশ হিসেবেইআজ নাটকটির মঞ্চায়ন হতে যাচ্ছে। এরই মধ্যে দেশ-বিদেশের বিভিন্ন মঞ্চে নাটকটির ৬৫টি প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার লাল জমিন নাটকের ৬৬তম মঞ্চায়ন অনুষ্ঠিত হবে।

এ প্রসঙ্গে মোমেনা চৌধুরী বলেন, ‘মুক্তিযুদ্ধের সময় ১৪ বছরের এক কিশোরীর জীবন সংগ্রামের লড়াইকে উপজীব্য করেই এ নাটকটি নির্মিত হয়েছে।’

নির্দেশক সুদীপ বলেন, ‘বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও পরবর্তী সময়ের গল্প নিয়ে লাল জমিন। কিশোরী একটি মেয়েকে ঘিরে এর গল্প আবর্তিত হয়েছে। শুধু মুক্তিযুদ্ধ নয়,  তারপর আরও কয়েকটি দশক। সেই কিশোরীর মনে জেগেছে নতুন কিছু প্রশ্ন। লাল জমিন এমনই কিছু প্রশ্নের উৎসভূমি।’

লাল জমিনের সংগীত পরিচালনা করেছেন জুলফিকার চঞ্চল ও রমিজ রাজু। কণ্ঠ দিয়েছেন বারী সিদ্দিকী, রমিজ ও নীলা। লাইটে কাজ করেছেন জয়, আতিক ও মির্জা শাকিব। কস্টিউম ডিজাইন করেছেন ওয়াহিদা মল্লিক জলি এবং তাকে সহযোগিতা করেছেন নীলা মমতাজ। সেট নির্মাণ করেছেন জুয়েল, সানী ও আসাদ।

Check Also

rajar chithi

ভারতের উৎসবে রাজার চিঠি

মিডিয়া খবর:- জাগরণী থিয়েটারের ১৫তম প্রযোজনা ‘রাজার চিঠি’ ভারতের নাট্যোৎসবে ৪টি প্রদর্শনী হবে। এ উদ্দেশ্যে …

paicho

হাসির নাটক পাইচো চোরের কিচ্ছার ৫০তম প্রদর্শনী

মিডিয়া খবর :- আগামী ১৭ ডিসেম্বর শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares