Home » লাইফ স্টাইল » আয়না ঝকঝকে করার পাঁচ উপায়
Mirror1

আয়না ঝকঝকে করার পাঁচ উপায়

Share Button

মিডিয়া খবর:-

বাড়িতে যখন নতুন ড্রেসিং টেবিল বা কাচ লাগানো আলমারি আনা হয় তখন তার কাচের শোভাই সব থেকে বেশি আকর্ষণ করে। কিন্তু যতই দিন যায় তার সঙ্গে সঙ্গে আয়নার সৌন্দর্যও নষ্ট হয়, ধুলো জমে। তা পরিষ্কার করতে গিয়ে দেখবেন আয়নায় হাজারও দাগ। সেই দাগ যতোই ঘষে তোলার চেষ্টা করুন উঠবে না। আয়না ঝকঝকে না থাকলে ম্লান দেখায় আপনার বসার ঘর থেকে বাথরুম সব। তাই আয়না পরিষ্কার এবং দাগমুক্ত করতে জন্য কিছু উপায় দেওয়া হল।Mirror
১. বেকিং সোডা
বেকিং সোডা দিয়ে আপনি খুব সহজেই আয়নার দাগ দূর করতে পারবেন। এক চা চামচ বেকিং সোডা একটি স্ক্রাবারে নিয়ে পুরো আয়নায় ভালো করে ঘষে নিন। এবার জলে ভেজানো তোয়ালে দিয়ে কাচের আয়না মুছে নিন। দেখবেন, আয়নার দাগ গিয়ে ঝকঝকে হয়ে গিয়েছে কাচটি।
২. ডিস্টিল্ড ওয়াটার
সাধারণ জলের থেকে ডিস্টিল্ড ওয়াটারে আয়না বেশি পরিষ্কার হয়। একটি তোয়ালেতে ডিস্টিল্ড ওয়াটার নিয়ে আয়না ভালো করে মুছে নিন। নিয়মিত এই কাজ করতে পারলে আয়না নতুনের মতোMirror2 চকচক করবে।
৩. সাদা ভিনিগার
একটি বোতলে এক কাপ ভিনিগারের সঙ্গে এক কাপ জল ভালো করে মিশিয়ে নিন। এবার ভিনিগার ও জলের মিশ্রণটি দিয়ে আয়নার ওপর স্প্রে করে নিন। কিছুক্ষণ পর ভেজানো তোয়ালে দিয়ে আয়না মুছে ফেলুন। এতে আয়না নতুনের মতো দেখাবে এবং যেকোনো দাগ দূর করবে।
৪. শেভিং ফোম
বাথরুমের আয়নায় শেভিং ফোম মাখিয়ে কিছুক্ষণ পর নরম কাপড় দিয়ে মুছে ফেলুন। দেখবেন আয়নার সব দাগ উঠে যাবে। তবে মনে রাখবেন, বেশিক্ষণ আয়নার ওপর শেভিং ফোম রাখবেন না। এতে উল্টো দাগ পড়ে যেতে পারে।
৫. সংবাদপত্র
সবচেয়ে সস্তায় আপনার ঘরের আয়না পরিষ্কার করবে পুরনো সংবাদপত্র। জলে ভেজানো সংবাদপত্র দিয়ে আয়না ঘষে নিন। এবার নরম কাপড় দিয়ে মুছে ফেলুন। আপনি চাইলে ভিনিগার মেশানো জলেও সংবাদপত্র ভিজিয়ে নিতে পারেন। এটা আরো ভালো ফল পাবেন।

Check Also

nehari

কেমন করে বানাবেন নেহারি

মিডিয়া খবর :- খাসি বা গরুর পায়ার খুবই মজাদার একটি রেসিপি হল নেহারি। সকালের নাস্তায় …

sa world

ফ্যাশন হাউজ এসএ ওয়ার্ল্ডের নতুন শাখা উদ্বোধন

মিডিয়া খবর:- ২৪ জুন শুক্রবার ঢাকার মিরপুরে ‘এসএ ওয়ার্ল্ড’এর দ্বিতীয় এক্সক্লুসিভ শাখার উদ্বোধন হল। বিশ্বখ্যাত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares