Home » ইভেন্ট » গিটার উৎসবের স্বপ্নে আইয়ুব বাচ্চু
ayoub-bachchu2

গিটার উৎসবের স্বপ্নে আইয়ুব বাচ্চু

Share Button

ঢাকা:-

চলতি বছরেই ব্যান্ডতারকা আইয়ুব বাচ্চু গিটার উৎসবের আয়োজন করবেন। তার ভাষায়, গিটার নিয়ে আমার এমন হাজারো পরিকল্পনা মাথায়। এলআরবি’র স্টেজ শো-প্র্যাকটিস-নতুন গান তৈরিকেন্দ্রিক ব্যস্ততার কারণে শুধু গিটারকেন্দ্রিক পরিকল্পনাগুলো পিছিয়ে পড়ছে বারবারই। তবে আশা করছি, সব ঠিক থাকলে এবার গিটার উৎসবটা করবোই। বাকিটা উপরওয়ালার ইচ্ছা।’

এদিকে ভক্তদের চমকে দিতে প্রস্তুতি নিচ্ছেন এবি। আর তাই এখন তিনি সময় কাটাচ্ছেন নিজের স্টুডিও এবি কিচেনে। এমনটা জানালেন আইয়ুব বাচ্চু। তিনি বললেন, ‘আমার কোন চমক মানেই তো গান কিংবা গিটারবিষয়ক। এটিও তেমন কিছু একটা।’  এর বেশি বলতে নারাজ তিনি। বে তার ঘনিষ্ট একটি সূত্র থেকে জানা গেছে, ‘এখন আইয়ুব বাচ্চু ব্যস্ত নতুন ১০টি গান তৈরির কাজে। সেই সঙ্গে তিনি তৈরি করছেন ১০টি গিটার ইনস্ট্রুমেন্টালও। যেগুলো শিগগিরই উপহার হিসেবে পাবেন শ্রোতারা।’ জানা গেছে, আগামী ১৬ই আগস্ট আইয়ুব বাচ্চুর জন্মদিনে দেশের  অডিও প্রযোজনা সংস্থা থেকে প্রকাশ পাবে এ ১০ গান এবং ১০ গিটার ইনস্ট্রুমেন্টালের দুটি সিডি। এর আগে চলতি বছরের ফেব্রুয়ারিতেই আইয়ুব বাচ্চু ডিজিটালি প্রকাশ করেছেন নতুন পাঁচটি গান। ‘আল্লায় জানে’, ‘কিছু মুহূর্ত’, ‘নাগরিক সকাল’, ‘জলের কি দোষ’ এবং ‘বাসি খবর’ শীর্ষক এ গান পাঁচটি ভালই উপভোগ করছেন মুঠোফোন নেটওয়ার্ক গ্রামীণফোনকেন্দ্রিক শ্রোতারা।

উল্লেখ্য  আইয়ুব বাচ্চু একজন  রক সঙ্গীত শিল্পী। তাঁর জন্ম চট্রগ্রাম শহরে। তিনি  বাংলাদেশের ব্যান্ড জগতের সবচেয়ে জনপ্রিয় ও সম্মানিত ব্যক্তিত্বদের একজন। আইয়ুব বাচ্চু ১৯৯১ সালে জন্ম নেওয়া এল আর বি ব্যান্ড দলের লিড গিটারিস্ট এবং ভোকাল। এর আগে তিনি দশ বছর সোলস ব্যান্ডের সাথে যুক্ত ছিলেন। অত্যন্ত গুণী এই শিল্পী তাঁর শ্রোতা-ভক্তদের কাছে এবি (AB) নামেও পরিচিত। তাঁর ডাক নাম রবিন। আইয়ুব বাচ্চু একাধারে গীতিকার, সুরকার,সঙ্গীত পরিচালক। মুলত রক ঘরানার কন্ঠের অধিকারী হলেও আধুনিক গান, ক্লাসিকাল সঙ্গীত এবং লোকগীতি দিয়েও শ্রোতাদের মুগ্ধ করেছেন। আইয়ুব বাচ্চুর কন্ঠ দেয়া প্রথম গান “হারানো বিকেলের গল্প”। গানটির কথা লিখেছিলেন শহীদ মাহমুদ জঙ্গী।

রক্তগোলাপ আইয়ুব বাচ্চুর সর্ব প্রথম প্রকাশিত একক এলবাম। এই এলবামটি তেমন একটা সাফল্য পায়নি। আইয়ুব বাচ্চুর সফলতা র শুরু তার দ্বিতীয় এলবাম “ময়না” এর মাধ্যমে।

Check Also

Habib-Mitthe-noy

হাবিবের নতুন গান মিথ্যে নয়

মিডিয়া খবর:- নতুন গান নিয়ে শ্রোতাদের সামনে হাজির হচ্ছেন দেশের জনপ্রিয় সংগীত পরিচালক ও গায়ক …

Nisho-Urmila

নিশো ঊর্মিলার মিউজিক ভিডিও তুমি দিন তুমি রাত

মিডিয়া খবর :- তুমি দিন, তুমি রাত, তুমি যে প্রভাত, তুমি মন নিলে কখন, বাড়িয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares