Home » মঞ্চ » উদীচীর প্রযোজনা ভিত্তিক নাট্যকর্মশালা
udichi

উদীচীর প্রযোজনা ভিত্তিক নাট্যকর্মশালা

Share Button

মিডিয়া খবর:-

আগামী ১৫ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কেন্দ্রীয় নাটক বিভাগ আয়োজিত চার মাসব্যাপী প্রযোজনা ভিত্তিক নাট্যকর্মশালা। নিয়মিত এ কর্মশালার এবার ত্রয়োদশ আবর্তন। কর্মশালায় আবেদনের জন্য আগামী ২০ সেপ্টেম্বর পর্যন্ত উদীচী’র কেন্দ্রীয় কার্যালয় (১৪/২, তোপখানা রোড, জাতীয় প্রেসক্লাবের বিপরীতে) থেকে আবেদনপত্র সংগ্রহ ও জমা দেয়া যাবে। এছাড়া, জাতীয় নাট্যশালার চিলেকোঠা এবং শাহবাগের আজিজ সুপার মার্কেটের অভিক প্রকাশ থেকেও আবেদনপত্র সংগ্রহ ও জমা দেয়া যাবে। সর্বোচ্চ ৩০ জন এ কর্মশালায় অংশ নিতে পারবে।

আগামী ০৯ অক্টোবর নাট্যকর্মশালায় অংশগ্রহণে ইচ্ছুকদের সাক্ষাৎকার নেয়া হবে। ওইদিন সকাল দশটায় আবেদনকারীদের সাক্ষাৎকার গ্রহণ করে বিকেলে যোগ্য ও বাছাইকৃত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে। এরপর ১৫ অক্টোবর বিকাল চারটা থেকে শুরু হবে প্রযোজনাভিত্তিক নাট্যকর্মশালার কার্যক্রম। চার মাসব্যাপী এ কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত থাকবেন দেশবরেণ্য নাট্য ব্যক্তিত্ব শিমুল ইউসুফ, আশীষ খন্দকার, অধ্যাপক ড. রতন সিদ্দিকী, আশিকুর রহমান লিয়ন, হৃদি হক, সাইফুল ইসলাম, আজাদ আবুল কালাম, শহীদুল মামুন, জাহিদ রিপন, আইরিন পারভীন লোপা প্রমূখ। কর্মশালা শেষে অংশগ্রহণকারীদের নিয়ে একটি মঞ্চ নাটক প্রযোজনা করা হবে।

কর্মশালায় অংশগ্রহণে আগ্রহীগণ যে কোন তথ্যের জন্য আসলাম অরণ্য (০১৭৮২-১৭৪৬৫৪) এবং শেখ আনিসুর রহমান (মোবাইলঃ ০১৭৩০-৮৮৫৮৯৮)- এর সাথে যোগাযোগ করতে পারবেন। এছাড়া, উদীচী কেন্দ্রীয় কার্যালয় (০২-৯৫৮২০৫৪)-এ যোগাযোগ করতে পারবেন।

Check Also

ঢাকা বিশ্ববিদ্যালয়ে কাল থেকে নাট্যোৎসব

মিডিয়া খবর:- ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদের উদ্যোগে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে দু’দিন ব্যাপী নাট্যোৎসব …

রিজওয়ান

শিল্পকলায় রিজওয়ান উৎসব

মিডিয়া খবর :- সামজিক-সাংস্কৃতিক ক্ষেত্রে মূলধারার চর্চা ও গবেষণা সংগঠন ‘মনন সমাজ সংস্কৃতি’র নাট্যবিভাগ ‘নাটবাঙলা’র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares