Home » চিত্রকলা » আলিয়ঁস ফ্রঁসেজে সুলতান ইসতিয়াকের একক চিত্রপ্রদর্শনী
Sultan-Istiak-er-Chitro

আলিয়ঁস ফ্রঁসেজে সুলতান ইসতিয়াকের একক চিত্রপ্রদর্শনী

Share Button

মিডিয়া খবর:-

ফরাসি সাংস্কৃতিক কেন্দ্র আলিয়ঁস ফ্রঁসেজে শুরু হচ্ছে তরুণ চিত্রশিল্পী সুলতান ইসতিয়াকের একক চিত্রকর্ম প্রদর্শনী। ৪ সেপ্টেম্বর ২০১৫ শুক্রবার থেকে শুরু হবে ‘দ্য মেলাঙ্কলি অব আরবান লাইফ বা বিষাদময় নগরজীবন’ শিরোনামের এই চিত্রকর্ম প্রদর্শনী। শুক্রবার বিকেল সাড়ে পাঁচটায় প্রদর্শনীর উদ্বোধন করবেন সাবেক রাষ্ট্রদূত ওয়ালী উর রহমান। বিশেষ অতিথি থাকবেন ঢাকায় নিযুক্ত কোরিয়ার রাষ্ট্রদূত এইচ ই লি ইয়ান-ইয়ং। সম্মানিত অতিথি থাকবেন চিত্রসমালোচক মঈনুদ্দীন খালেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আলিয়ঁস ফ্রঁসেজ ঢাকার পরিচালক ব্রুনো প্লাস।

প্রদর্শনী প্রসঙ্গে সুলতান ইসতিয়াক বলেন, জন্ম থেকেই বাস করছি যান্ত্রিক শহর ঢাকায়। ফলে এ শহর ও তার আশপাশের অঞ্চলের মানুষ, তাদের জীবনযাত্রা, শহরের বিভিন্ন স্থান, ঢাকার যানজট, অপরিকল্পিত নগর ব্যবস্থা, শব্দ, রং ইত্যাদি আমাকে ব্যাপকভাবে প্রভাবিত করেছে। আর সে অভিজ্ঞতাই রং ও রেখার আশ্রয়ে প্রকাশ করেছি এই প্রদর্শনীর ছবিতে।

জলরং ও তেলরং মাধ্যমে চিত্রিত ৩৫টি চিত্রকর্ম উপস্থাপিত হবে প্রদর্শনীতে। প্রদর্শনীটি চলবে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত। সোম থেকে বৃহস্পতিবার বেলা ৩টা থেকে রাত ৯টা এবং শুক্র ও শনিবার সকাল ৯টা থেকে বেলা ১২টা এবং বিকেল ৫টা থেকে রাত আটটা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে প্রদর্শনী। রবিবার সাপ্তাহিক বন্ধ।

Check Also

dhaka art summit

ঢাকা আর্ট সামিট গৌরবময় শিল্পযজ্ঞ

মিডিয়া খবর:- ৫ই ফেব্রুয়ারি শুক্রবার শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় তৃতীয়বারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকা …

porimoni

গিয়াসউদ্দিন সেলিমের সিনেমায় পরীমনি

মিডিয়া খবর :- নির্মাতা গিয়াসউদ্দিন সেলিম অবশেষে নতুন সিনেমা ‘স্বপ্নজাল’র জন্য নায়িকা খুঁজে পেলেন। নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares