Home » সঙ্গীত » ছয় কবির গান নিয়ে ফরিদা পারভীন
Farida-Perveen

ছয় কবির গান নিয়ে ফরিদা পারভীন

Share Button

মিডিয়া খবর:-

দেশের প্রখ্যাত লালন সংগীতশিল্পী ফরিদা পারভীন ভিন্নধর্মী একটি উদ্যোগ নিয়ে এগোচ্ছেন। ছয় কবির গান নিয়ে অ্যালবাম প্রকাশ করতে যাচ্ছেন তিনি। আর এর জন্য পল্লীকবি জসীম উদ্দীনসহ পাঁচজন মরমী কবির গান নির্বাচন করছেন। এরা হলেন- পাগলা কানাই, হাছন রাজা, রাধারমণ, পান্ডু শাহ ও দুদ্দু শাহ। এ কবিদের গান নিয়ে পৃথক দুটি অ্যালবাম প্রকাশ করবেন বলে জানিয়েছেন ফরিদা পারভীন।

সম্প্রতি তিনি অ্যালবামের জন্য প্রাথমিক গান বাছাইয়ের কাজ শুরু করেছেন। গান বাছাই শেষে খুব শিগগিরই সেগুলোর রেকর্ডিং করে ফেলবেন। এ প্রসঙ্গে ফরিদা পারভীন জানান, আমি অনেক দিন ধরেই এ প্রজেক্টটির কাজ করার প্রস্তুতি নিচ্ছি। দুটি অ্যালবামে করবো এ গানগুলো। এ ছয় কবির বিভিন্ন ধরনের গান বর্তমান প্রজন্মের শ্রোতাদের উপহার হিসেবে দিতে চাই। তবে কাজটি সময় নিয়েই করতে চাই। আমি অনেক ধৈর্য নিয়ে এ কাজটি করছি। এ গানগুলোর সংগীতায়োজনে প্রাচীন বাদ্যযন্ত্রগুলোকে প্রাধান্য দেয়া হবে।

এ উদ্যোগ প্রসঙ্গে ফরিদা পারভীন জানান, আমি দীর্ঘদিন ধরে বিভিন্ন মঞ্চে মরমী কবিদের গান পরিবেশন করে আসছি। গানগুলো পরিবেশনের পরে শ্রোতাদের কাছ থেকে বিপুল সাড়া পেয়েছি। তখনই ভেবেছিলাম এগুলো নিয়ে অ্যালবাম করবো। সেই উদ্যোগটাকেই এবার বাস্তব রূপ দিতে যাচ্ছি। আশা করছি ভাল কিছু হবে।

ফরিদা পারভীন সম্প্রতি তার গানের স্কুল অচিন পাখির ক্লাস শুরু করেছেন। এ স্কুলে সময় দেয়ার পাশাপাশি স্টেজ শো, টিভি অনুষ্ঠান নিয়েও ব্যস্ত রয়েছেন তিনি। উল্লেখ্য, ফরিদা পারভীন নজরুল সংগীত ও আধুনিক গান দিয়ে তার সংগীত জীবনের যাত্রা শুরু করলেও লালনগীতি গেয়ে ব্যাপক পরিচিতি লাভ করেন। দেশ ছাড়িয়ে বিশ্ব দরবারেও লালনগীতির মাধ্যমে তিনি ব্যাপকভাবে সমাদৃত হয়েছেন। সংগীতে বিশেষ অবদান রাখার জন্য এখন পর্যন্ত অনেক পুরস্কার ও সম্মাননা পেয়েছেন ফরিদা পারভীন।

Check Also

oishi-ashik

ঐশী ও আশিক গাইবেন আজ

মিডিয়া খবর:- জনপ্রিয় কন্ঠশিল্পী ঐশী ও আশিক সরাসরি গাইবেন বৈশাখী টেলিভিশনে। ৬ জানুয়ারি শুক্রবার রাত ১১টায় বৈশাখী টেলিভিশনের …

bakir-fasol

জুয়েল মোর্শেদ ও মমর বাকির ফসল

মিডিয়া খবর:- সংগীতশিল্পী  মাহফুজা মমর ‘বাকির ফসল’ গানটির মিউজিক ভিডিও ইউটিউবে গত ৩০ ডিসেম্বরে প্রকাশিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares