Home » ইভেন্ট » আনকাট সেন্সরে গাড়িওয়ালা
gariowala2

আনকাট সেন্সরে গাড়িওয়ালা

Share Button

ঢাকা, ২০ মে:-

বাংলাদেশ সেন্সর বোর্ডের আনকাট সেন্সরশিপ পেয়েছে সরকারি অনুদানে নির্মিত চলচ্চিত্র ‘গাড়িওয়ালা’। গত ১৮ মে এর সেন্সর স্ক্রিনিং হয়। উক্ত প্রদর্শনীতে সেন্সর বোর্ডে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান লিয়াকত আলী খান, প্রধানমন্ত্রীর সাবেক প্রেস সচিব আবুল কালাম আজাদ, কণ্ঠশিল্পী আব্দুল জব্বার, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি শহীদুল ইসলাম খোকন, কবি কাজী রোজী, সাংবাদিক আলতাফ মাহমুদ, রাজধানীর অভিজাত প্রেক্ষাগৃহ মধুমিতার অন্যতম কর্ণধার মো. ইফতেখার উদ্দিন নওশাদসহ আরও অনেকে।

এ ব্যাপারে নির্মাতা বলেন, ‘প্রেক্ষাগৃহগুলোর তামিল-হিন্দি চলচ্চিত্রের হুবহু নকল চলচ্চিত্রের প্রতি যতটা আগ্রহ, জীবনমুখী চলচ্চিত্রের ব্যাপারে ততটাই অনীহা চোখে পড়ার মতো। তাছাড়া ‘ডিজিটাল সিনেমা ইনিশিয়েটিভ’-এর স্ট্যান্ডার্ড মেইনটেইন না করে নির্মাতারা যেমন ডিজিটাল চলচ্চিত্র নির্মাণ করছেন, একইভাবে প্রদর্শকরা সস্তা মাল্টিমিডিয়া প্রজেক্টরে তা প্রদর্শন করে দর্শকদের প্রতারিত করছেন।’

শিশুতোষ চলচ্চিত্র ‘গাড়িওয়ালা’য় অভিনয় করছেন রাইসুল ইসলাম আসাদ ও রোকেয়া প্রাচী। সরকারি অনুদানে নির্মিতব্য ছবিটির কাহিনিকার, চিত্রনাট্যকার ও পরিচালক আশরাফ শিশির। ছবিটির কাহিনী সম্পর্কে নির্মাতা আশরাফ শিশির জানান, দুই ভাই ও তাদের মায়ের গল্প নিয়ে ‘গাড়িওয়ালা’ ছবির কাহিনী গড়ে উঠেছে। প্রচণ্ড দারিদ্র্যের মধ্যে তারা কীভাবে গাড়িওয়ালা হয়ে উঠেছিল এবং যে গাড়িকে কেউ কোনো দিন হারাতে পারেনি, সেই গল্পগাথা নিয়েই এ চলচ্চিত্র। আশরাফ শিশির আরও বলেন, ‘ছবিটির জন্য ১২ লাখ টাকা সরকারি অনুদান পেয়েছি। 

মিডিয়াএইড বাংলাদেশ প্রযোজিত ও বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (এফডিসি) কারিগরি সহায়তায় ৯০ মিনিট ব্যাপ্তির ছবিটিতে রোকেয়া প্রাচী ও রাইসুল ইসলাম আসাদের পাশাপাশি অভিনয় করেছে একঝাঁক শিশুশিল্পী। তারা হলো মারুফ, কাব্য, অর্ণব, স্বপ্ন, কিন্নর ও ঋদ্ধ। আরও অভিনয় করেছেন মাসুম আজিজ, সুপার হিরো সুপার হিরোইনখ্যাত ইমরান, ফারুক, মোসলেম, আর জে মুকুল ও সাকি ফারজানা, মিরাক্কেলখ্যাত সিডর সুমন, সাজ্জাদ লিটন, মুক্তা, সম্রাট, জগন্ময় পালসহ চার শ নাট্যকর্মী। ছবিটির সংগীত পরিচালক সামিরা আব্বাসী ও রাফায়েত নেওয়াজ।

Check Also

kuakata

কুয়াকাটায় মেগা বিচ কার্নিভ্যাল

মিডিয়া খবর :- সাগরকন্যা কুয়াকাটায় শুরু হচ্ছে ‘কুয়াকাটা মেগা বিচ কার্নিভ্যাল ২০১৭’। আর এ উপলক্ষে …

রীনা ব্রাউন

মুক্তি পাচ্ছে রীনা ব্রাউন

মিডিয়া খবর:- আগামী ১৩ জানুয়ারি শুক্রবার স্টার সিনেপ্লেক্স প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে স্বাধীনতা পরবর্তী বাংলাদেশে চলচ্চিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares