Home » মঞ্চ » ঢাকা থিয়েটারের সেলিম আল দীন নাট্যোৎসব

ঢাকা থিয়েটারের সেলিম আল দীন নাট্যোৎসব

Share Button

মিডিয়া খবর:-

আমৃত্যু ঢাকা থিয়েটারের সদস্য সেলিম আল দীন বিশ্ববিদ্যালয়ে পড়ার সময়েই নাটকের সঙ্গে জড়িয়ে পড়েন, যুক্ত হন ঢাকা থিয়েটারের সাথে। ১৮ আগস্ট নাট্যাচার্য সেলিম আল দীন-এর জন্মবার্ষিকী। ‘তোমার সম্মুখে অনন্ত মুক্তির অনিমেষ ছায়াপথ’ এই শ্লোগানকে সামনে রেখে নাট্যাচার্যের ৬৬তম জন্মজয়ন্তীতে ঢাকা থিয়েটার চারদিনের এক নাট্যোৎসবের আয়োজন করেছে।

আজ ১৮ আগস্ট সকাল ১০টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সেলিম আল দীনের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে এই উৎসব শুরু হয়েছে। এই উৎসবের অংশ হিসেবে ১৯, ২০ ও ২১ আগস্ট ঢাকার শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার বিভিন্ন মিলনায়তনে ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চলবে নাটক মঞ্চায়ন। 

১৯ আগস্ট সন্ধ্যা ৭ টায় শিল্পকলা একাডেমির পরীক্ষন থিয়েটার হলে পরিবেশিত হবে ঢাকা থিয়েটারের নাটক- পুতুল তোমার জনম কিরূপ। নাটকটিতে একক অভিনয় করেছেন শিমূল ইউসুফ। 

২০ আগস্ট সন্ধ্যা ৭ টায় এক হলে পরিবেশিত হবে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক- স্বর্নবোয়াল। রচনা সেলিম আল দীন, নির্দেশনা রেজা আরিফ।

২১ আগস্ট বিকাল ৪টায় সেমিনার কক্ষে সেলিম আল দীন স্মারক বক্তৃতানুষ্ঠান অনুষ্ঠিত হবে। এতে বক্তৃতা দেবেন অধ্যাপক আবদুস সেলিম। সন্ধ্যা ৬ টা ৩০ মিনিটে একই জায়গায় সেলিম আল দীন পদক প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। পদকপ্রাপ্তরা হলেন- গুনীজন অধ্যাপক অরুন সেন, বজলুল করিম ও মকসুদ উস সালেহীন, ফওজিয়া শিবলী। পদক প্রদান করবেন অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী। সন্ধ্যা ৭ টায় জাতীয় নাট্যশালার মূল হলে পরিবেশিত হবে নাটক- নিমজ্জন। রচনা সেলিম আল দীন, নির্দেশনা নাসির উদ্দীন ইউসুফ, পরিবেশনায় ঢাকা থিয়েটার।

Check Also

আজ নাটক কঞ্জুসের ৬৯০ তম মঞ্চায়ন

মিডিয়া খবর :- ৭০০ তম মঞ্চায়নের পথে এগিয়ে চলেছে হাসির নাটক কঞ্জুস। আজ নাটকটির ৬৯০ …

সেলিম আল দীন মুক্তমঞ্চে ‘শিখণ্ডী কথা’

মিডিয়া খবর:  হিজলতলী গ্রামে বাড়ি রমজেদ মোল্লার। তার পরিবারে জন্ম হয় রতন মোল্লার। কিন্তু বয়ঃসন্ধিকালে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares