Home » প্রোফাইল » নাট্যাচার্য সেলিম আলদীনের জন্মদিন
selim-al-din.jpg-1

নাট্যাচার্য সেলিম আলদীনের জন্মদিন

Share Button

মিডিয়া খবর :-

১৮ আগষ্ট রবীন্দ্র উত্তর বাংলা নাটকের প্রবাদ পুরুষ নাট্যাচার্য সেলিম আলদীনের ৬৫ তম জন্মদিন। জন্মজয়ন্তী উপলক্ষ্যে সোমবার সকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের আয়োজনে পুরাতন কলা ভবন থেকে স্মরণ শোভাযাত্রা শুরু করে… নাট্যাচার্যের সমাধীতে পুস্পস্তবক অর্পণ করা হয়।selim-al-deen

বেলা এগারটায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম নাট্যাচার্যের সমাধীতে প্রথম পুস্পস্তবক অর্পন করেন। এরপর একে একে বিভিন্ন বিভাগ ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে তার সমাধীতে পুস্পস্তবক অর্পন করা হয়। এদিকে নাট্যাচার্য সেলিম আলদীনের জন্মদিন উপলক্ষ্যে দুদিন ব্যাপী বিশ্ববিদ্যালয়টিতে আলোচনাসভা, নাটক, আলোকচিত্র, চিত্র ও মুখোশ প্রদর্শনীসহ নেয়া হয়েছে নানা আয়োজন।

রকিব হাসান, সুমন সরকার ও বারীণ ঘোষ। তিনজনই ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র। প্রিয় সেলিম স্যারের জন্য কিছু একটা করার তাগাদা ছিলো মনে। সেই আকাঙ্খা থেকেই তিন সাবেক শিক্ষার্থীর এ আয়োজন। বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে “পথিকৃত প্রতিকৃতি” নামে দুদিনব্যপী এ প্রদর্শনীতে স্থান পায় ২২ টি চিত্রকর্ম, ৩৪টি আলোকচিত্র ও ৩০ টি মুখোশ।

শিক্ষা জীবন শেষে অনেক দিন পর ক্যাম্পাসে এসে এধরণের আয়োজন দেখে উচ্ছাস প্রকাশ করলেন সাবেক শিক্ষার্থীরা। দুইদিনের প্রদর্শনী নয়। নাট্যাচার্য সেলিম আলদীনের জীবন ও তার কর্মের উপর স্থায়ীভাবে এধরণের প্রদর্শনীর ব্যবস্থার দাবীটা আগত দর্শনার্থীদের।

Check Also

misha sawdagor

মিশা সওদাগর লড়বেন সভাপতি পদে

মিডিয়া খবর:- ২০১৭ সালের ফেব্রুয়ারিতে শেষ হয়ে যাবে বাংলাদেশ শিল্পী সমিতির নির্বাচিত বর্তমান কমিটির দায়িত্ব। …

কলিম শরাফী

কলিম শরাফী রবীন্দ্রসংগীতের এক অনন্য জাদুকর

মিডিয়া খবর :- কলিম শরাফী। রবীন্দ্রসংগীতের এক অনন্য জাদুকর। ছিলেন ব্যতিক্রমী বৈশিষ্ট্যসমৃদ্ধ কণ্ঠের অধিকারী। আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares