Home » তথ্য প্রযুক্তি » তিন দিনের স্মার্টফোন ও ট্যাব মেলা
mela

তিন দিনের স্মার্টফোন ও ট্যাব মেলা

Share Button

মিডিয়া খবর :-

গত বৃহস্পতিবার ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনের স্মার্টফোন ও ট্যাব মেলার উদ্বোধনী হয়েছে। খোলা থাকছে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত। মেলার প্রবেশ মূল্য ২০ টাকা। মেলা শেষ হবে আগামীকাল শনিবার। 

সকাল দশটায় শুরু হলেও মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয় বেলা তিনটায়। অনুষ্ঠানের প্রধান অতিথি তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ বলেন, মোবাইল ফোন ব্যবহারকারীর সংখ্যার দিক থেকে সারা বিশ্বে বাংলাদেশের অবস্থান এখন অষ্টম।
অনুষ্ঠানে আনন্দ কম্পিউটার্সের প্রধান নির্বাহী মোস্তাফা জব্বার বলেন, ‘প্রধানমন্ত্রী বলেছেন, আমরা যন্ত্র তৈরি করব সেটা রপ্তানিও করব। আমাদের বিশ্বাস সেদিন আর বেশি দূরে নয়।’ উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন রবির যোগাযোগ ও করপোরেট দায়বদ্ধতা বিভাগের ভাইস প্রেসিডেন্ট ইকরাম কবীর, বাংলাদেশের প্রথম এভারেস্ট বিজয়ী মুসা ইব্রাহীমসহ অনেকে।

স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটারের প্রতি তরুণ প্রজন্মের আগ্রহ অনেক। তিন দিনের এ মেলায় অ্যাপল, স্যামসাং, সিম্ফনি, টুইনমস, প্রেস্টিজিও, কন্টিগো, জিয়াওমি, জিওনি, স্টাইলাস, গোল্ডবার্গ, জেডটিই, অপ্পো, হুয়াই, ম্যাক্সিমাস, সনি, লেনোভো, মাইসেল, এলিট, আসুস, ওয়ানপ্লাস, এইচটিসি, মেইজু ও আমরা ব্র্যান্ড অংশ নিচ্ছে। ছাড় ও বিশেষ উপহার দিচ্ছে প্রায় সব প্রতিষ্ঠানই।

মেলায় স্যামসাংয়ের নতুন ট্যাবলেট গ্যালাক্সি ট্যাব ই বাজারে ছাড়ার ঘোষণা দেওয়া হয়েছে।
মেলার মূল ফটকে বিশেষ প্যাভিলিয়নে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুর্লভ ছবি ও ভিডিও দেখানো হচ্ছে।
মেলারপ্রধান পৃষ্ঠপোষক মোবাইল ফোন সংযোগদাতা রবি, আয়োজক এক্সপো মেকার। সহ-পৃষ্ঠপোষক এলিট মোবাইল, গোল্ডবার্গ, হুয়াই, স্যামসাং, স্টাইলাস, সিম্ফনি ও জেডটিই।

Check Also

robi airtel

রবি-এয়ারটেল এক হচ্ছে

মিডিয়া খবর :- মোবাইল অপারেটর রবি-এয়ারটেলের একীভূতকরণের (মার্জার) বিষয়ে চূড়ান্ত অনুমোদন দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ …

.bangla

বাংলাদেশ ডট বাংলা ডোমেইন বরাদ্দ পেল

মিডিয়া খবর:- ২০১২ সালে ইন্টারনেট জগতে আন্তর্জাতিকভাবে স্বীকৃত ডোমেইন (ইন্টারন্যাশনালাইজড ডোমেইন নেম-আইডিএন) ডট বাংলা (.বাংলা) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares