Home » সঙ্গীত » দেবাশীষ সমদ্দারের প্রথম চুমুর দিব্যি
prothom-chumur-d

দেবাশীষ সমদ্দারের প্রথম চুমুর দিব্যি

Share Button

মিডিয়া খবর:-

মেলোডিয়া ভিস্তার ব্যানারে প্রকাশিত হয়েছে প্রকাশিত হলো ‘প্রথম চুমুর দিব্যি। কণ্ঠশিল্পী দেবাশীষ সমদ্দারের একক গানের অ্যালবাম এটি। গত ৩০ জুলাই শহীদ শফিউর রহমান অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় এর প্রকাশনা উৎসব। 

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এম. পি, সমাজকর্মী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ফেরদৌস আরা খানম, বাংলাদেশ প্রেস ইন্সটিটিউটের মহাপরিচালক শাহ আলমগীর, শিল্পী সন্দীপন দাস।

প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর শিল্পীকে অভিনন্দন জানিয়ে বলেন,  সুস্থ ধারার সংগীত চর্চা যে কোনো জাতির সামাজিক অস্থিরতাকে অনায়াসে দূর করতে পারে। বাংলা গানকে আরো সমৃদ্ধ করতে বর্তমান প্রজন্মকে বেশি করে বাংলা গান শুনতে হবে। এই অ্যালবাম বিক্রি হতে উপার্জিত লভ্যাংশের একটি অংশ আর্তমানবতার সেবায় ব্যয় করা হবে জেনে তিনি মেলোডিয়া ভিস্তা ও শিল্পীকে সাধুবাদ জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সমাজকর্মী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ফেরদৌস আরা খানম শিল্পীকে অভিনন্দন জানিয়ে অ্যালবামটির সাফল্য কামনা করেন। শিল্পী দেবাশীষ অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দকে ধন্যবাদ জানিয়ে অ্যালবামটির জন্য সকলের শুভাশীষ ও সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানের সভাপতি বাংলাদেশ প্রেস ইন্সটিটিউটের মহাপরিচালক শাহ আলমগীর বলেন, একটি মননশীল জাতি গঠনে বাংলা সংগীত একটি  গুরূত্বপূর্ণ ভূমিকা পালন করে। শিল্পী দেবাশীষের এই গানগুলো বাংলা গানের সম্ভারকে আরো সমৃদ্ধ করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সম্মানিত অতিথি হিসেবে প্রকাশনা উৎসব অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্বনামধন্য সংগীতশিল্পী সন্দীপন দাস। তিনি তার শুভেচ্ছা বক্তব্যে বলেন, দেবাশীষের সঙ্গে একসঙ্গে পথচলা অনেক দিনের। তার মতো অসাধারণ বন্ধু ও সহযোদ্ধা  পাওয়া সত্যিই ভাগ্যের। দেবাশীষ সব সময় পাশে থেকে আমাদের সাহস জুগিয়ে গেছে।  শারীরিক অসুস্থতার জন্য অনেক পরে ওর পথচলা শুরু হল, তবে ওর আলাদা গায়কী ও লেখা ছুঁয়ে যাবে সবাইকে। ওর এই পথাচলা  সুন্দর হোক এই কামনা করি।

এ ছাড়াও অনুষ্ঠানে সুপ্রীম কোর্ট বার অ্যাসোসিয়েশনের বিশিষ্ট আইনজীবীরা উপস্থিত ছিলেন এবং তারাও খুব সংক্ষিপ্তভাবে তাদের শুভেচ্ছা বক্তব্য পেশ করেন। ‘প্রথম চুমুর দিব্যি’ অ্যালবামটির কথা ও সুর শিল্পী নিজেই করেছেন। সংঘীতায়োজন করেছেন বাপ্পা মজুমদার, দেবাশীষ ও অমিত মল্লিক।

অনুষ্ঠানে মেলোডিয়া ভিস্তার বাংলাদেশ প্রতিনিধি মাহফুজুল ইসলাম জানান, অ্যাবামটি হতে উপার্জিত লভ্যাংশের ৫০% সমদ্দার ওয়েলফেয়ার ফাউন্ডেশনের মাধ্যমে মানবতার সেবায় ব্যয় করা হবে। তিনি আরো জানান অ্যালবামটি সিডি আকারে ১ সেপ্টেম্বর থেকে বাজারে পাওয়া যাবে। এ ছাড়া গানগুলো মেলোডিয়া ভিস্তার অফিসিয়াল ওয়েবসাইট www.melodiavista.com এ পাওয়া যাবে।

Check Also

oishi-ashik

ঐশী ও আশিক গাইবেন আজ

মিডিয়া খবর:- জনপ্রিয় কন্ঠশিল্পী ঐশী ও আশিক সরাসরি গাইবেন বৈশাখী টেলিভিশনে। ৬ জানুয়ারি শুক্রবার রাত ১১টায় বৈশাখী টেলিভিশনের …

bakir-fasol

জুয়েল মোর্শেদ ও মমর বাকির ফসল

মিডিয়া খবর:- সংগীতশিল্পী  মাহফুজা মমর ‘বাকির ফসল’ গানটির মিউজিক ভিডিও ইউটিউবে গত ৩০ ডিসেম্বরে প্রকাশিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares